Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৭ বছর পর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

২৭ বছর জেলে বন্দি থাকার পরে একমাসের জন্য জামিনে মুক্তি পেতে চলেছেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী হত্যা মামলায় দোষী সাব্যস্ত নলিনী শ্রীহরণ। শুক্রবার তার জামিনের আবেদন মঞ্জুর করে মাদ্রাস হাই কোর্ট। এজলাসে এদিন উপস্থিত থেকে আদালতের নির্দেশ শোনেন নলিনী।

গত ২৫ জুন আদালতে উপস্থিত থেকে নিজের জামিনের আবেদনের জন্য সওয়াল করার অনুমতি পান নলিনী। মেয়ের বিয়ের জন্য ৬ মাসের জন্য তিনি মুক্তি চান। উল্লেখ্য, কারাগারের ভিতরে জন্ম নিয়েছিল সেই কন্যা সন্তান। উচ্চশিক্ষা সম্পূর্ণ করার পরে আপাতত সে বিদেশে দাদা-দাদির সঙ্গে বসবাস করে। নলিনীর স্বামীও, রাজীব গান্ধী হত্যা মামলায় জড়িত মুরুগান ওরফে শ্রীহরণ বেশ কয়েক বছর যাবৎ ভেলোর কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

এর আগে ২৫ ফেব্রুয়ারি নলিনীর এবং ২২ মার্চ নলিনীর মায়ের করা আবেদন খারিজ করে দেয় রাজ্য প্রশাসন। গত ফেব্রুয়ারি মাসে জেল কর্তৃপক্ষের কাছে করা আবেদনে নলিনী জানান, প্রত্যেক বন্দির জন্য দুই বছর অন্তর বরাদ্দ করা একমাসের জন্য মুক্তির সুবিধা তিনি কখনও পাননি। আবেদন খারিজ হয়ে যাওয়ার পরে তিনি হাই কোর্টের দ্বারস্থ হন।

উল্লেখ্য, ১৯৯১ সালের রাজীব গান্ধী হত্যায় দোষী সাব্যস্ত হওয়ার পরে নলিনী-সহ সাত জনকে মৃত্যুদন্ড দেয় আদালত। কিন্তু তা কার্যকরের আগেই নলিনী সন্তান জন্ম দিলে সনিয়া গান্ধীর অনুরোধে ২০০০ সালে সাত জনেরই মৃত্যুদন্ড বাতিল করে যাবজ্জীবন কারাদন্ডে পরিবর্তন করে তামিলনাডু সরকার। সূত্র : টিওআই।



 

Show all comments
  • Muhsin Reza ৮ জুলাই, ২০১৯, ১:৪৩ এএম says : 0
    এই ঘাতক কেন মুক্তি পেলো?
    Total Reply(0) Reply
  • Gorib Chala ৮ জুলাই, ২০১৯, ১:৪৪ এএম says : 0
    Great I love this women because she have power full hand
    Total Reply(0) Reply
  • Joy Mistry ৮ জুলাই, ২০১৯, ১:৪৪ এএম says : 0
    কাজটা আমার মতে ঠিক হয়নি
    Total Reply(0) Reply
  • SB Sudorshon ৮ জুলাই, ২০১৯, ১:৪৪ এএম says : 0
    Ore dekhai pora kilar er moto lagay
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ