Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাজেট সম্পর্কে জানেন না মির্জাপুর আ.লীগের নেতারা

প্রকাশের সময় : ৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

জাহাঙ্গীর হোসেন, মির্জাপুর প্রতিনিধি : আগামী বছরের প্রস্তাবিত বাজেট সম্পর্কে কোনো ধারণা নেই মির্জাপুর আওয়ামী লীগের নেতাদের। বাজেটের আকার কিংবা বরাদ্দ প্রস্তাব সম্পর্কে কিছুই জানেন না তারা।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বৃহস্পতিবার ২০১৬-১৭ অর্থবছরের জন্য ৩ লাখ ৪০ হাজার ৬০৫ কোটি টাকার বাজেট জাতীয় সংসদে উপস্থাপন করেছেন। প্রস্তাবিত বাজেট ঘোষণার পরপরই বিএনপি, জাতীয় পার্টিসহ বিরোধী দলগুলো এ বাজেটকে জনবিরোধী বলে প্রচারণা চালালেও বাজেটের ভালো-মন্দ নিয়ে এ উপজেলার সরকারি দলের অনেক নেতার কোনো বক্তব্য নেই।
প্রস্তাবিত বাজেটের আকার কত জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন, “খবরে শুনেছিলাম। সঠিক খেয়াল নেই।” কোন মন্ত্রণালয়ের জন্য সর্বোচ্চ বরাদ্দের প্রস্তাব করা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, “এইটা কি আবার পত্রিকায় দেবা নাকি। পত্রিকায় দিলে কিন্তু মানসম্মান থাকব না।”
উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবালের কাছে একই বিষয় জানতে চাইলে তিনি বলেন, “ব্যস্ততার কারণে বাজেটের বিয়য়ে খোঁজ খবর রাখতে পারিনি।”
বাজেটের বিষয়ে একই রকমের কথা জানান, উপজেলা কৃষক লীগের সভাপতি ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ূন তালুকদার। তবে কিছুক্ষণের মধ্যে পত্রিকা কিনে বিস্তরিত জানবেন বলে উল্লেখ করেন তিনি। উপজেলা যুবলীগের আহ্বায়ক সাবেক জিএস সেলিম সিকদার বলেন, “স্যরি ভাই! আমি বাজেটের বিষয়ে কিছুই বলতে পারব না। আমাকে লজ্জা দিয়ো না।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেট সম্পর্কে জানেন না মির্জাপুর আ.লীগের নেতারা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ