Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতীয় ৩২টি মাছ ধরা ট্রলারসহ ৫শ’ ১৯ জন জেলে নিরাপত্তা হেফাজতে

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ৭:৫০ পিএম

কলাপাড়া(পটুয়াখালী) কলাপাড়ায় ৩২ টি ভারতীয় মাছ ধরা ট্রলার সহ ৫শ’ ১৯ জন জেলেকে নিরাপত্তা হেফাজতে রেখেছে পায়রাবন্দর কোষ্টগার্ড। রবিবার দুপুর ১ টার দিকে এসব ফিশিং ট্রলারগুলো ভারতীয় সীমানা অতিক্রম করে পায়রা বন্দরের রামনাবাদ চ্যানেলে প্রবেশ করলে তাদের উদ্ধার করা হয়। ভারতীয় পতাকা বহনকারী প্রত্যেকটি ট্রলারে ১৫-১৮ জন জেলে রয়েছে। এদের বাড়ি ভারতের দক্ষিন চব্বিশ পরগনার বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।
জানা যায়, ভারতীয় সীমানায় মাছ ধরারত অবস্থায় বৈরী আবহাওয়ার কবলে পড়ে এসব ট্রলার গুলো দিক হারিয়ে বাংলাদেশের সীমানায় প্রবেশ করে। এরপর গত শনিবার রাতে রামনাবাদ চ্যানেলের গঙ্গামতি এলাকায় আশ্রয় নেয়। ররিবার দুপুরে কোস্টগার্ড সদস্যরা তাদের উদ্ধার করে পায়রা বন্দর কোস্টগার্ড ঘাটে নিয়ে আসে। উদ্ধারকৃত জেলেদের ভাষ্যমতে, তারা ভারতের জলসীমায় মাছ শিকার করছিল। আকস্মিক ঝড়ের কবলে পড়ে দিক হারিয়ে তারা বাংলাদেশী জলসীমানায় ঢুকে পড়ে।
পায়রা বন্দর কোষ্ট গার্ড কন্টিনজেন্ট কমান্ডার মো.রেজাউল করিম জানান, ট্রলার এবং জেলেদের নাম তালিকা ভুক্ত করা হচ্ছে। যেহেতু অনেকগুলো ট্রলার, তাই বিষয়টি সময় সাপেক্ষ ব্যাপার।
কলাপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা মনোজ কুমার জানান, ভারতীয় জেলেরা ঝড়ের কবলে পড়ে বাংলাদেশের সীমানায় প্রবেশ করে শনিবার রাতে রামনাবাদ চ্যানেলের গঙ্গামতি এলাকার আবস্থান করে। ররিবার দুপুরে কোস্টগার্ড সদস্যরা তাদের উদ্ধার করে পায়রা বন্দর কোস্টগার্ড ঘাটে নিয়ে আসে।
কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) অনুপ কুমার দাশ জানান, জেলেরা ভারতের পশ্চিমবঙ্গের অধিবাসী এবং প্রত্যেকেই বাংলা ভাষায় কথা বলেন।
কলাপাড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা মো.মুনিবর রহমান জানান, জেলেরা প্রতিকূল আবহাওয়ার কারনে বাংলাদেশী জল সীমায় নিরাপত্তার কারনে প্রবেশ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিরাপত্তা হেফাজতে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ