Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বঙ্গোপসাগরে ৪০ জেলেসহ ৩ ট্রলারডুবি

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগরে আকস্মিক ঝড়ের কবলে পরে ৪০ জেলেসহ তিনটি ফিশিং ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। ওই তিন ট্রলারে থাকা ৪০ জেলের মধ্যে ৫ জেলে এখনো নিখোঁজ রয়েছেন। বাকিদের উদ্ধার করা হয়েছে। গত শুক্রবার রাতে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা সংলগ্ন গভীর বঙ্গোপসাগরে পৃথক তিন ট্রলার ডুবির এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের সেলিম মাঝির একটি ফিশিং ট্রলার মাছ ধরার উদ্দেশ্যে গভীর বঙ্গোপসাগরে যায়। শুক্রবার দুপুরে হঠাৎ ঝড়ের কবলে পরে ট্রলারটি ডুবে যায়। ওই ট্রলারের মো. হাসান (১৭) ও মো. মিজান (২৫) নামের দুই জেলে এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে।

এদিকে, উপজেলার চালিতাবুনিয়া ইউনিয়নের মিজান ফকিরের মায়ের দোয়া নামের ফিশিং ট্রলারটি গভীর রাতে বঙ্গোপসাগরে প্রচন্ড ঢেউয়ের তোড়ে উল্টে যায়। এতে ট্রলারে থাকা ১৪ জেলে পানিতে ডুবে যায়। পরে অপর একটি ট্রলারের লোকজন ১২ জনকে উদ্ধার করতে সক্ষম হয়। ওই ট্রলারে থাকা দুই জেলে এখনো নিখোঁজ রয়েছেন।

অপরদিকে, উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের সোহরাব প্যাদার একটি ফিশিং ট্রলার ১৩ জন জেলে নিয়ে গভীর বঙ্গোপসাগরে ডুবে গেছে। এর মধ্যে ১২ জনকে উদ্ধার করা হয়েছে। বাকি একজন নিখোঁজ রয়েছে।
রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ মো. আলী আহম্মেদ জানান, তিনটি ট্রলার ডুবির তথ্য আমাদের কাছে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ