Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে সেই দুই ভবনের বিষয়ে সিদ্ধান্ত সোমবার

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

ময়মনসিংহ নগরীর সানকিপাড়া শেষ মোড় এলাকার একটি ৬ তলা ভবন পাশের ৪ তলা ভবনের ওপর হেলে পড়ার অভিযোগের ঘটনায় এখনো কোন সিদ্ধান্ত গ্রহণ করতে পারেনি জেলা প্রশাসন গঠিত ৯ সদস্যের তদন্ত কমিটি। বৃহস্পতিবার বিকেল ৫ টা থেকে সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত প্রথম দিনের তদন্ত কার্যক্রমশেষে তারা ঘটনাস্থল ত্যাগ করেন।

তদন্ত কমিটির প্রধান ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) সমির কুমার বসাক জানান, আমরা প্রথম দিনের তদন্ত কার্যক্রম শেষ করেছি। আরো দুই কার্য দিবস সময় রয়েছে।

মাঝখানে শুক্রবার ও শনিবার ছুটির দিন হওয়ায় সোমবার পর্যন্ত তদন্ত কার্যক্রম চালাবো। সেদিন এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। তিনি জানান, প্রথমে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হলেও পরবর্তীতে বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী ও তিতাস গ্যাসের ডিএমডিকে তদন্ত কমিটিতে অন্তর্ভূক্ত করা হয়েছে। তদন্ত কমিটির অন্যতম সদস্য ও স্থানীয় গণপূর্ত বিভাগের তত্ত¡াবধায়ক প্রকৌশলী কামরুজ্জামান জানান, আমরা দু’টি ভবনই পরীক্ষা-নিরীক্ষা করেছি। ৬ তলা ভবনটি বসবাসের জন্য ঝুঁকিপূর্ণ নয়। তবে পাশের চারতলা ভবনে নকশায় ত্রুটি মিলেছে। পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

এদিকে, জেলা প্রশাসনের কর্মকর্তাদের আহ্বানে বুধবার রাত ১২ টা থেকে সাড়ে ১২ টার মধ্যেই ভবন দু’টি ছেড়ে যান সেখানে অবস্থানরত বাসিন্দারা। বৃহস্পতিবারও হেলে পড়ার অভিযোগ ওঠা ভবনটির মালিক ও ময়মনসিংহ সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুর রহমান দুলাল দাবি করেছেন, আমার সঙ্গে সিটি করপোরেশন নির্বাচনে যারা পেরে ওঠেননি তারাই আমার বিরুদ্ধে চক্রান্ত শুরু করেছেন। এ চক্রান্তের অংশ হিসেবে তারাই প্রথম ফায়ার সার্ভিসকে খবর দিয়ে তুলকালাম কান্ড বাঁধিয়েছেন। সোমবার তদন্ত কমিটি রিপোর্ট দিলেই প্রমাণিত হবে আমার ভবনটি সম্পূর্ণ ঝুঁকিমুক্ত। তখন ষড়যন্ত্রকারিদের মুখোশ উন্মোচিত হবে।

এর আগে বুধবার রাত সাড়ে ৯ টার দিকে নগরীর সানকিপাড়া শেষ মোড় এলাকায় একটি ৬ তলা ভবন পাশের ৪ তলা ভবনের ওপর হেলে পড়েছে বলে খবর ছড়িয়ে পড়ে। পরে দ্রুত ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে আসে। স্থানীয় জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগের প্রকৌশলীরাও ঘটনাস্থল পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহে সেই দুই ভবন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ