Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার স্থাপনের প্রকল্প গ্রহণের সুপারিশ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

মাতৃভাষায় জন্য আত্মত্যাগকারী শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার স্থাপনের প্রকল্প গ্রহণের সুপারিশ করেছে। অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে প্রকল্পের কাজের গতি ও গুণগত মান বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অভ্যন্তরীণ অডিট ব্যবস্থা চালুর পরামর্শ দেওয়া হয়েছে।

গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. আব্দুস শহীদ। বৈঠকে কমিটির সদস্য প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী, ইউসুফ আব্দুল্লাহ হারুন, ফজলে হোসেন বাদশা, আহসান আদেলুর রহমান ও ওয়াসিকা আয়শা খান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ২০১৭-২০১৮ ও ২০১৮-২০১৯ অর্থ বছরের চলমান প্রকল্পগুলো নিয়ে আলোচনা হয়। আলোচনা শেষে শিক্ষা প্রতিষ্ঠানের বিল্ডিং নির্মাণ কাজের গুনগত মান বাড়াতে ও কাজের স্বচ্ছতা নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করা হয়। সেক্ষেত্রে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীন জেলা ও উপজেলা পর্যায়ে জনবল বাড়ানোর সুপারিশ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ