Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাসব্যাপী সিটি কিউএইচপি কুরআন প্রতিযোগিতা সম্পন্ন

প্রকাশের সময় : ৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মোহাম্মদপুরের বাইতুত তায়্যিব জামে মসজিদে কোরআন হাদিস প্রতিযোগিতা পরিষদের উদ্যোগে ঢাকা সিটি কিউএইচপি হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০১৬ অনুষ্ঠিত হয়। ২৩ এপ্রিল থেকে শুরু হয়ে মাসব্যাপী ঢাকা সিটির বিভিন্ন আঞ্চলিক পর্যায় শেষ করে গতকাল (বৃহস্পতিবার) চুড়ান্ত পর্যায়ে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশিষ্ট সমাজ সেবক আলহাজ মো. আক্কাস আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, এমপি এবং অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী চিন্তাবিদ ক্বারী মো. হাবিবুল্লাহ বেলালী ও গাউছিয়া ইসলামিয়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ এজহারুল হক।
প্রতিযোগিতায় বিজয়ী জামেয়া মোহাম্মদিয়া বনানীর ছাত্র মো. নাসির উদ্দিন মাদানী প্রথম পুরস্কার হিসেবে নগদ ২৫ হাজার টাকা, তানযিমুল উম্মাহ উত্তরার ছাত্র মো. শফিকুল ইসলাম দ্বিতীয় পুরস্কার নগদ ১৫ হাজার টাকা, আব্দুল্লাহ ইবনে মাসউদ (রা) যাত্রাবাড়ী মাদরসার ছাত্র মো. মাহদী হাসান তৃতীয় পুরস্কার নগদ ১০ হাজার টাকা এবং প্রত্যেকে সনদপত্র ও ক্রেস্ট প্রাপ্ত হন।
প্রধান অতিথির ভাষণে জনাব নানক বলেন, হিফজুল কুরআন প্রতিযোগিতার মাধ্যমে নতুন প্রজন্মের মধ্যে ইসলামের সাম্য, মৈত্রী ও ভ্রাতৃত্ববোধ জাগ্রত হবে। এতে করে ইসলামী সংস্কৃতির প্রসার ও বিকাশ ঘটবে। তিনি সকল ধর্মাবলম্বী মানুষকে স্ব- স্ব ধর্ম চর্চার মাধ্যমে ধর্মের নামে উগ্রবাদকে প্রতিহত করার আহ্বান জানান। পরে জনাব নানক বিজয়ীদের হাতে নগদ অর্থ, সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাসব্যাপী সিটি কিউএইচপি কুরআন প্রতিযোগিতা সম্পন্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ