Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেনীতে বাঁশ ও কলাগাছ দিয়ে কালভার্ট নির্মাণ

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ৭:৪৭ পিএম

ফেনীতে বাঁশ ও কলাগাছ ব্যবহার করে কালভার্ট নির্মাণের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। দূর-দূরান্ত থেকে মানুষ শর্শদী ইউনিয়ন পরিষদের নির্মিত কালভার্টটি একনজর দেখতে ভিড় করছেন।

ফেনী সদর থানার শর্শদী ইউনিয়নের উত্তরখানে একটি কালভার্ট ভেঙে যাওয়ায় দীর্ঘদিন থেকে মানুষের ভোগান্তি চরমে উঠেছিল। কয়েক দিন আগে শর্শদী ইউনিয়ন পরিষদের তত্ত্বাবধানে কালভার্টটি নির্মাণ করা হয়। স্থানীয়রা জানান, কালভার্টের নির্মাণে নিম্নমানের খোয়া ও কংক্রিট ব্যবহার করা হয়েছে। ঢালাই কাজে সেন্টারিং করা হয় বাঁশ ও কলাগাছ দিয়ে। এতে করে যে কোনো সময় কালভার্টটি ভেঙে বড় রকমের দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা।

স্থানীয় ইউপি মেম্বার মোর্শেদ আলম জানান, কালভার্টটি চেয়ারম্যান নিজে করেছেন। এ বিষয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাঁশ ও কলাগাছের কথা স্বীকার করে বলেন, কাজটি পরিষদের নয়, ব্যক্তি উদ্যোগে করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাঁশ ও কলাগাছ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ