Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বর্ধমানে অন্ধ মুসলিম দম্পতিকে ‘জয় শ্রীরাম’ স্লোগানে বাধ্য করা হল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ৫:৩৭ পিএম

অন্ধ দম্পতি, তবু মিলল না রেহাই। বাধ্য করা হল ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে। ৬৭ বছরের আবুল বাসার ও তার বেগম বেদেনা বিবি (৬১) বর্ধমানের অন্ডালের চিটাডাঙ্গা এলাকা দিয়ে যাচ্ছিলেন। সে সময় বেশ কিছু কট্টর হিন্দু সংগঠনের সদস্যরা তাদের ঘিরে ধরে। ‘জয় শ্রী রাম’ ও ‘জয় মা তারা’ স্লোগান দিতে বাধ্য করা হয়। সেই ঘটনার ভিডিও করে পোস্ট করা সোশ্যাল মিডিয়ায়। যা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

ভিডিওটি যারা শেয়ার করেছেন, তাদের মধ্যে রয়েছেন আম আদমি পার্টির বিধায়ক সঞ্জয় সিংও। ভিডিও-টুইট করার সময় পোস্টে আম আদমি পার্টির পরিচিত মুখ লিখেছেন, ‘এটাই কি নয়া ভারতের পরিচয়? অন্ধ দম্পতিকেও জয় শ্রীরাম বলতে বাধ্য করা হচ্ছে! ভগবান রাম কি এই অপরাধের অনুমতি দেন?’

সর্বভারতীয় মহিলা কংগ্রেসের টুইটার অ্যাকাউন্ট থেকেও এই ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। লেখা হয়েছে, ‘অত্যন্ত জঘন্য। সমাজ এতটাই নীচে নেমে গেছে যে অন্ধ দম্পতিকেও জয় শ্রীরাম স্লোগান দিতে বাধ্য করা হচ্ছে। মোদীর যদি সব যোগাসন করা হয়ে থাকে, তবে ওর জানা উচিত যে মানুষকে রামের নামে কীভাবে ভয় দেখানো হচ্ছে।’

দুটি টুইটই বহুবার শেয়ার করা হয়েছে। আরেক টুইটার ইউজার, আরিফ পোস্ট করেন, ‘হিন্দু জাতীয়তাবাদীরা কুকুরের মতো।’ সূত্র: টাইমস নাও।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১ জুলাই, ২০১৯, ১১:৩২ পিএম says : 0
    এই হিন্দুরা ছিলো মোসলমানদের গোলাম। কত না আদর পাইতো এই নিরবোধেরা। আজ সুযোগ পাইয়া হইয়াছে কত বড় জাহীল। আসলে আমার মতো নেতার দরকার ছিল ওদেরকে সাইজ করার জন্য। একদিন হইবে। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ