Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেনাপোল সীমান্তে সর্বোচ্চ সতর্কতা

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৯, ১২:০৪ এএম

বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলার আসামিরা যাতে দেশত্যাগ করতে না পারে সেজন্য বেনাপোলের বিভিন্ন সীমান্তে জারি করা হয়েছে সর্বোচ্চ সতর্কতা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শনিবার থেকে এ সতর্কতা জারি করে পুলিশ ও বিজিবি।

বেনাপোল আন্তর্জাতিক পুলিশ ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশার জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় চেকপোস্ট এলাকায় সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। সতর্কতার সাথে প্রতিটি পাসপোর্ট যাত্রীর পাসপোর্ট মেশিনে পরীক্ষা করা হচ্ছে। ফলে রিফাত হত্যার আসামিদের হিলি চেকপোস্ট ব্যবহার করে ভারতে পালিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই। পাসপোর্টধারী যাত্রীদের ছবি, নাম-ঠিকানা তথ্য-প্রযুক্তির মাধ্যমে যাচাই-বাছাই করে বাংলাদেশ-ভারতে গমনাগমনের ক্লিয়ারেন্স দেয়া হচ্ছে। সে সাথে সীমান্তে গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

২১ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার জানান, সিসি ক্যামেরার মাধ্যমেও সীমান্তে চলাচলকারি লোকজনের গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সীমান্তে সর্বোচ্চ সতর্কতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ