Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টুইটের স্বাদ এত তেতো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৯, ১২:০৪ এএম

পাকিস্তান-ভারতের শত্রুতা বিভিন্ন সময় রাজনৈতিক অঙ্গন ছেড়ে খেলায়ও প্রকাশ পায়। তাই এই দুই দেশের ম্যাচ মানেই আলোচনার টর্নেডো। সেই টর্নেডো কি আর সহজে থামে!

টর্নেডোর কবলে অনেককেই পড়তে হয়। বিশেষ করে দুই দেশের সমর্থকদের পরস্পরের তোপের মুখে। তেমনি একজন সানিয়া মির্জা। ভারতের এই টেনিস তারকা পাকিস্তান দলের ক্রিকেটার শোয়েব মালিককে বিয়ে করার পর বিভিন্ন সময় দুই দেশের মানুষেরই সমালোচনার খোরাক হয়েছেন।

স্বামীর দেশ নাকি নিজের দেশ? এমন প্রশ্নে বিভিন্ন সময় হোঁচট খেয়েছেন সানিয়া। বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তান ভারত ম্যাচের আগে সানিয়া মির্জা টুইট করে সমর্থদের ট্রলের শিকার হয়েছেন। সর্বশেষ নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে স্বস্তি প্রকাশ করে টুইটারে আট শব্দের ছোট একটা টুইট করেন। তাতেই পাকিস্তানের সমর্থকদের সমালোচনার বিষয়বস্তু হয়ে যান সানিয়া। ইংরেজিতে ৮ শব্দে লেখা সানিয়ার টুইটবার্তার অর্থটা হলো- খেলা কতটা অবিশ্বাস্যভাবেই না সবকিছু বদলে দেয়।

টুইটে পাকিস্তানি ক্রিকেট দলের সমালোচকদের হালকা কটাক্ষও মেশানো ছিল। তবে এই টুইটের পরই সানিয়াকে উল্টো কটাক্ষ হজম করতে হয়েছে পাকিস্তানি সমর্থকদের পক্ষ থেকে। সবাই তুলে আনছেন সানিয়ার স্বামী শোয়েব মালিকের বাদ পড়া এবং তার পরিবর্তে নেমে হ্যারিস সোহেলের অসাধারণ খেলা। কারণ শোয়েব মালিক প্রথম একাদশ থেকে বাদ পড়ার পরই যে পাকিস্তান স্বমহিমায় ফিরেছে।

সানিয়ার টুইটের নিচেই তাই ভেসে এসেছে একের পর এক পাল্টা-টুইট! আসাদ নামে একজন লিখেন, হ্যারিস সোহেলের বিশ্বকাপের দুই ইনিংস শোয়েব মালিকের পুরো ২০ বছরের কেরিয়ারের থেকেও ভালো। আর সামির মিশরা নামে ভারতীয় এক সমর্থক লিখেন, সমস্ত কৃতিত্ব শোয়েব মালিকের। প্রথমত একাদশে না থাকার জন্য। বিশ্বকাপের সময় পাকিস্তানকে সমর্থন করায় সানিয়াকে আগেই ভারতীয়দের পক্ষ থেকে ট্রোল করা হয়েছিল।

তবে যত যাই হোক পাকিস্তানের বিশ্বকাপের শুরুর পরিস্থিতি অনেকটাই বদলে গেছে। সরফরাজের দল প্রথমে দক্ষিণ আফ্রিকা ও পরে নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে যাওয়ার বিষয়ে আশা জাগিয়েছে।

এমন পরিস্থিতে স্বামীর দেশের প্রতি সমর্থন জানিয়ে এবং পাকিস্তানের হারে সমালোচনাকারীদের উদ্দেশ্য করেই ওই টুইটটি করেছিলেন সানিয়া মির্জা। কিন্তু সেই টুইটের স্বাদ যে এতোটা তেতো হবে, তা তিনি নিজেই বুঝতে পারেননি।

বরাবরের মতো সানিয়া সোশ্যাল মিডিয়ায় ট্রোলিংয়ের শিকারন। তবে দুই জয়ের পর পাকিস্তানকে এখনো শেষ চারে উঠতে হলে বাকি দুই ম্যাচ জিততেই হবে। শুধু তাই নয়, শেষ চারে যাওয়ার দৌড়ে রয়েছে যে আরো দুই দল বাংলাদেশ ও স্বগাতিক ইংল্যান্ড। তাদের খেলার ফলাফলেও নজর রাখতে হবে। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ