Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

২ মাইল হেঁটে দুধ নিয়ে বোনের স্কুলে ৪ বছরের শিশু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৯, ১২:২৬ এএম

বোনকে খুঁজতে গিয়ে বাড়ি থেকে ২ মাইল হেঁটে শহরে হারিয়ে গেল ৪ বছরের এক শিশু। চিনের ডেজিং শহরের ট্রাফিক সিগন্যালের কাছে দিশাহীনভাবে ঘুরতে থাকে একরত্তি ছেলে। সিসিটিভি ফুটেজে ছোট্ট ছেলের কর্মকান্ডে দেখে পুলিশ তাকে গাড়িতে তুলে নেয়। তারপরই তাকে জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসল তথ্য। ভাই-বোনের এমন সুন্দর ভালোবাসার কাহিনী শুনে অবাক পুলিশ অফিসাররা। সিসিটিভি ফুটেজসহ ছোট শিশুটির কাহিনী এখন ভাইরাল।
পুলিশের কাছে চার বছরের ছেলে জানিয়েছে, ১৩ বছরের বোন স্কুলে গেছে। ঘরে নেই, তাই ভীষণ একা লাগছিল। তাছাড়া বোনকে ছাড়া বাড়িতে একা থাকতে ভালো লাগে না তার। অসম্ভব মিস করছিল তাকে। তাই বোনের জন্য দু’পাউচ দুধ নিয়ে দাদীর চোখকে ফাঁকি দিয়ে সে গ্রামের বাড়ি থেকে বেরিয়ে পড়ে। যদি বোনের খিদে পেয়ে যায়! সে জানেই না তার বোন কোন পথ দিয়ে স্কুলে যায়। বোন কোথায় পড়ে তাও জানে না সে।
পায়ে হেঁটে ২ মাইল অতিক্রম করে সে শহরের রাস্তায় এসে পড়ে। সম্পূর্ণ একটি অজানা জায়গা এসে দিশেহারা হয়ে পড়ে। রাস্তায় এলোমেলো ঘুরতে থাকে। ভাবে বোনকে এখানেই মিলবে।
পুলিশকে সে এও জানায়, প্রতিদিন স্কুলে অতিরিক্ত ক্লাসের জন্য বাড়ি ফিরতে সে দেরি করে। সেইজন্য মনখারাপ একটু বেশিই করে। সে এটকু জানে, তার বোন গ্রামের বাইরে গেছে। তাই বোনের জন্য দুধের কার্টন নিয়েই বাড়ি থেকে বেরিয়ে পড়ে।
ছেলের এমন জেদ দেখে পুলিশও তার বোনকে খুঁজতে সাহায্য করে। বোন কোন স্কুলে যায় বা স্কুল কোথায় এসব কিছুই জানে না। কিন্তু নানা কথায় স্কুল কোথায় ও কোথায় যায় এই সব জিজ্ঞাসা করতেই ছেলের গন্তব্যস্থলের খোঁজ পায় পুলিশ।
এক পর্যায়ে বোনের অপেক্ষায় সে তার ক্লাসরুমের বাইরেই দাঁড়িয়ে ছিল। ভাইকে দেখে বোনও অবাক। দুজনেই খুব খুশি। ক্লাসের এক শিক্ষিকা খুদের কীর্তি দেখে বিস্মিত। বোনের জন্য দুধ দিতে এতটা পথ অতিক্রম করল কী করে এই ছেলে!
বিশ্বে ভাই-বোনের সম্পর্ক চিরন্তন। এমন হৃদয়গ্রাহী একটি কাহিনী এখন নেট দুনিয়া ভাইরাল। বোনের প্রতি ভাইয়ের এই অপার ভালোবাসা ওয়েব দুনিয়াকে অবাক করেছে। অনেকেই তাদের মতো ভাইবোনের সম্পর্ক নিয়ে কমেন্ট করেছেন। সূত্র : এই সময়।



 

Show all comments
  • Morshed ২৯ জুন, ২০১৯, ১০:১৪ এএম says : 0
    খুশি এবং সুখে থাকুক সকলের ভাই বোন এই দোয়া করি।
    Total Reply(0) Reply
  • সাব্বির আহমেদ বাবু ২৯ জুন, ২০১৯, ১০:২৯ এএম says : 0
    ভাই বোনের ভালোবাসা কে স্যালুট জানাই
    Total Reply(0) Reply
  • Samim Mir ২৯ জুন, ২০১৯, ১০:২৯ এএম says : 0
    বোনের আদরের ছোট ভাই বলে কথা।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২৯ জুন, ২০১৯, ১১:২৪ এএম says : 0
    very
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ