Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের ৩৪ জন আটক

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ১০:১৩ পিএম | আপডেট : ১০:১৪ পিএম, ২৮ জুন, ২০১৯

নেত্রকোনা জেলা পুলিশ কেন্দুয়ায় অভিযান চালিয়ে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সাথে জড়িত ৩৪ নারী পুরুষকে আটক করেছে। 

আটককৃতদের মধ্যে প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্যসহ শিক্ষক ও বিভিন্ন বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছে।

শুক্রবার পরীক্ষা চলাকালে ছয়ানি গ্রামের শিল্পপতি ঘিউর থানার ওসির স্ত্রীর ভাই মনিরুজ্জামান শামীমের বাড়ি থেকে তাদেরকে আটক করা হয়।

স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালে কেন্দুয়া উপজেলার ছয়ানী গ্রামে মনিরুজ্জামান শামীমের বাড়িতে ঘিউর থানার ওসি এমদাদুল হক পুতুলের ভাই আব্দুল হান্নান ছোটনসহ বিভিন্ন শিক্ষক ও পরীক্ষার্থীদের আত্মীয় স্বজন ভীড় জমায়। সেখান থেকে উন্নত প্রযুক্তির মোবাইল ডিভাইসের মাধ্যমে তারা পরীক্ষার্থীদের কাছে বিভিন্ন প্রশ্নের উত্তর বলে দেয়ার কাজ চালাতে থাকে। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সকাল ১১টার দিকে ওই বাড়িতে অভিযান চালিয়ে প্রশ্নপত্র ফাঁস চক্রের ৩৪ জনকে আটক করে। পুলিশ এ সময় তল্লাশী চালিয়ে তাদেও কাছ থেকে উন্নত প্রযুক্তির মোবাইল ডিভাইস, বিভিন্ন সেটের প্রশ্ন, ল্যাপটপ, প্রিন্টার জব্দ করে।

এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (কেন্দুয়া সার্কেল) মাহমুদুল হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি প্রশ্নপত্র ফাঁস চক্রের ৩৪ জন আটকের কথা স্বীকার করে বলেন, এর সাথে আরও কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ওবায়দুল্লাহ জানান, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ২য় ধাপে নেত্রকোনা জেলার কেন্দুয়া, দুর্গাপুর, কলমাকান্দা ও আটপাড়া এ চারটি উপজেলায় ২২ হাজার ৩ শত ৭৮ জন পরীক্ষার্থী ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রশ্নপত্র ফাঁস চক্রের ৩৪ জন আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ