Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৫ বছরে দেড় কোটি মানুষের কর্মসংস্থান করবে সরকার

ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ারের উদ্বেধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ২:২৭ এএম | আপডেট : ২:৫০ এএম, ২৮ জুন, ২০১৯

দেশিয় ও আন্তর্জাতিক বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান, মাল্টিন্যাশনাল কোম্পানি, উন্নয়ন সংস্থাসহ সরকারি-বেসরকারি প্রায় একশো’র বেশি প্রতিষ্ঠানের অংশগ্রহণে গতকাল বৃহস্পতিবার থেকে ঢাকায় শুরু হয়েছে ২ দিনব্যাপী ব্রাক ইউনিভার্সিটি ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার ২০১৯।
সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এসময় উপস্থিত ছিলেন ব্র্যাক ইউনিভার্সিটির ভিসি ভেনসেন্ট চ্যাং, বাংলাদেশ অর্থনীতি সমিতির মহাসচিব জামাল উদ্দিন, ব্রাক ইউনিভার্সিটি’র অফিস অব স্টুডেন্ট অ্যাফেয়াসের্র পরিচালক দিলারা আফরোজ খান রুপা, ব্র্যাক ইউনিভার্সিটির রেজিস্ট্রার লে. কর্ণেল (অব.) মো. ফয়জুল ইসলাম ও এনআরবি জবস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবে এলাহী চৌধুরী।
উদ্বোধনী অধিবেশনে ইয়ুথ পাওয়ার হাউজ বিষয়ক সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন এফবিসিসিআই’র পরিচালক আমজাদ হোসেন।
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, প্রতি বছর ৩০ লাখ করে আগামী পাঁচ বছরে সরকার দেড় কোটি মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে সরকার। তিনি বলেন, দেশের সকল পাবলিক ও প্রাইভেট বিশ^বিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্যারিয়ারের উন্নয়ন ও প্রস্তুতির লক্ষ্যে দেশের বিভিন্ন সেক্টরের প্রথিতযশা কোম্পানিসমূহের সাথে সরাসরি যোগাযোগকরার প্ল্যাটফর্ম হিসেবে এই ক্যারিয়ার ফেয়ার সহায়ক ভূমিকা রাখবে। পরে পররাষ্ট্রমন্ত্রী মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ