Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এই দুর্ঘটনার জন্য রেল মন্ত্রণালয় দায়ী নয়- রেলমন্ত্রী

রেলমন্ত্রীর ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শন

মৌলভীবাজার সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ৩:৪০ পিএম

রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন বুধবার দুপুরে মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল রেল ষ্টেশনের কাছে আন্তঃনগর ‘উপবন এক্সপ্রেস’ ট্রেনের দুর্ঘটনা স্থল পরিদর্শন মন্ত্রী বলেন কোন দুর্ঘটনাই আমাদের কাম্য নয়। প্রধান মন্ত্রীর নির্দেশে আমরা এখানে এসেছি। ব্রিজ ভেঙ্গে নয় দুর্বল লাইন,নাট বল্টুর কারণেই এই দুর্ঘটনা হতে পারে। তবে তদন্ত কমিটি এটা জানাবে। বিএনপি জামাত জোটের সময় রেল বিভাগের উন্নয়ন হয়নি উল্লেখ করে মন্ত্রী বলেন এর সরকারের আমলে আলাদা মন্ত্রণালয় হয়েছে। দৃশ্যমান নানা উন্নয়ন হয়েছে ও হচ্ছে।
এসময় স্থানীয়দের দাবির প্রেক্ষিতে বরমচাল স্টেশনে ২টি আন্তঃনগর ট্রেন স্টপিজের আশ্বাস দেন। পরবর্তীতে প্রয়োজন হলে আরো স্টপিজ বাড়ানোর কথাও বলেন। ঢাকা সিলেট রেল লাইন ডুয়েল গেজ হবে উল্লেখ করে মন্ত্রী বলেন এই প্রকল্প হাতে নেওয়া হয়েছে।
এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন এ দুর্ঘটনার জন্য রেল মন্ত্রণালয়কে ব্যর্থ বলা যাবেনা। অতিরিক্ত যাত্রী, নাট, বল্টু খোলা ও কারিগরি ত্রুটি ছিল কিনা এ বিষয় খতিয়ে দেখতে ২টি তদন্ত কমিটি ঘটন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট না আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে। তদন্ত রিপোর্টে যা আসবে তা আপনাদের সামনে উপস্থাপন করা হবে। যদি কেউ দায়ী হয়ে থাকে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নিবে রেল বিভাগ। মন্ত্রী বলেন প্রত্যেক আহতকে ১০ হাজার ও নিহতকে ১ লক্ষ টাকা দেওয়া হবে। এছাড়া জেলা প্রশাসনও আর্থিক সহযোগিতা করবে। এরপর মন্ত্রী নিহত কুলাউড়ার আওয়ামীলীগ নেতার স্ত্রী দুর্ঘটনায় নিহত মনোওয়ারা পারভীনের বাড়িতে যান এবং তাদের সান্ত্বনা দেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সারওার আলম, রেলওয়ের প্রধান প্রকৌশলী, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জনপ্রতিনিধি ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ। একই সময়ে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন ট্রেন দূর্ঘটনা স্থল পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ