Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বাবাকে মুরসির পরিণতি বরণ করতে দেব না : মরিয়ম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ১২:০৫ এএম

কারাবন্দি পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট নওয়াজ শরিফকে কখনই মিসরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মরহুম মোহাম্মদ মুরসির পরিণতি বরণ করতে দেবেন না বলে জানিয়েছেন তার কন্যা মরিয়ম নওয়াজ। সম্প্রতি আদালতের এজলাসেই মৃত্যুর কোলে ঢলে পড়েন মোহাম্মদ মুরসি। অভিযোগ উঠেছে, যথাযথ চিকিৎসাসেবা না পাওয়ার কারণেই তার প্রাণহানি হয়েছে। এদিকে কারাবন্দি নওয়াজ শরিফও অসুস্থতার কথা বেশ কয়েক দিন দরে আলোচনায়। নওয়াজের স্বজনরাও অভিযোগ করেছেন, কারাগারে মুসলিম লীগের এ নেতাকে যথাযথ স্বাস্থ্যসেবা দেয়া হচ্ছে না।

তার কন্যা মরিয়ম নওয়াজ বলেন, পাকিস্তান মিসর না, আর তাই বাবাকে (নওয়াজ) তিনি মুরসির পরিণতি বরণ করতে দেবেন না। মুরসির প্রসঙ্গ টেনে এক সংবাদ সম্মেলনে মরিয়ম নওয়াজ বলেন, নওয়াজ শরিফের শারীরিক অবস্থা ভালো নয়। এ সপ্তাহে তার হার্টঅ্যাটাক হয়েছিল। তার কোনো চিকিৎসাও করা হয়নি। তিনি অভিযোগ করেন, তার বাবার চিকিৎসায় গুরুত্ব দিচ্ছেন না ডাক্তাররা। তার শারীরিক প্রকৃত অবস্থার ৮০ শতাংশ আমাদের সামনে আনা হচ্ছে। অথচ হার্টঅ্যাটাকের কারণে তার রক্তে ত্রোপোনিনের মাত্রা অনেক বেশি পাওয়া গেছে। মরিয়ম নওয়াজ বলেন, আমরা আদালতের কাছে অনুরোধ করেছি যেন তাকে চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়া হয়। গত বৃহস্পতিবার চিকিৎসার জন্য নওয়াজ শরিফের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন দেশটির হাইকোর্ট। এ প্রসঙ্গে মরিয়ম বলেন, আমরা তিনবারের প্রধানমন্ত্রীকে মুরসির পরিণতি বরণ করতে দেব না। এটি মিসর নয় এবং তিনিও মোহাম্মদ মুরসি নয়। প্রসঙ্গত ৬৯ বছর বয়সী নওয়াজ শরিফ আল-আজিজিয়া দুর্নীতি মামলার দায়ে লাহোরের কোট লাখপাত জেলে সাত বছরের কারাদন্ড ভোগ করছেন। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ