Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ১২:০৫ এএম

কাশ্মীরে নিহত ২

ইনকিলাব ডেস্ক : ভারত শাসিত জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে অন্তত দুই জন নিহত হয়েছেন। রবিবার সকালে শোপিয়ান জেলার দরমদোরা এলাকায় এ ঘটনা ঘটে। বার্তা সংস্থা জানিয়েছে, সেখানে আরও কয়েকজন সন্ত্রাসী আছে, এমন খবরের ভিত্তিতে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ওই এলাকা ঘিরে রেখে তল্লাশি চালাচ্ছেন। পুলিশ জানিয়েছে, অভিযান চলাকালে সন্ত্রাসীরা তাদের দিকে গুলি ছুঁড়লে এ বন্দুকযুদ্ধ শুরু হয়। এর আগে গত মঙ্গলবার জম্মু-কাশ্মীরের অনন্তনাগে অভিযান চলাকালে বন্দুকযুদ্ধে দুই সেনা সদস্যসহ এক জঙ্গি নেতা নিহত হন। নিহত ওই জঙ্গি গত ফেব্রুয়ারিতে সিআরপিএফ-এর গাড়িবহরে বোমা হামলায় জড়িত ছিলেন বলে জানিয়েছে পুলিশ। এএনআই।

নাকচ মাদুরোর
ইনকিলাব ডেস্ক : বিরোধীদের ওপর দমন-পীড়নের অভিযোগ নাকচ করে ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো দাবি করেছেন, মানবাধিকার রক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে তার সরকার। তবে মাদুরোর এ দাবি প্রত্যাখ্যান করে মৌলিক চাহিদার দাবিতে রাজধানী কারাকাসে বিক্ষোভ করেছে বহু প্রতিবাদকারী। এরমধ্যেই জাতিসংঘ মানবাধিকার কমিশনের প্রধান মিশেল বেচলেট ভেনেজুয়েলা সফর করে সাধারণ জনগণের মৌলিক অধিকার সমুন্নত রাখতে কারাকাসের প্রতি আহ্বান জানিয়েছেন। রয়টার্স।

ট্রাম্পের ধন্যবাদ
ইনকিলাব ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ৩৮ আরোহীসহ তার দেশের একটি সামরিক বিমান গুলি করে ভূপাতিত না করায় ইরানকে ধন্যবাদ জানিয়েছেন। গত বৃহস্পতিবার ইরান যখন একটি মার্কিন গোয়েন্দা ড্রোন গুলি করে ভূপাতিত করে তখন ওই সামরিক বিমানটি একই এলাকার আকাশে ছিল। ইরানের পক্ষ থেকে ওই সামরিক বিমানটিকে গুলি না করার কথা ঘোষণা করার একদিন পর ট্রাম্প এ স্বীকারোক্তি ও ধন্যবাদ দিলেন। ইরান গত বৃহস্পতিবার ইরানের আকাশসীমায় অনুপ্রবেশকারী আরকিউ-৪ মডেলের একটি অত্যাধুনিক মার্কিন ড্রোন গুলি করে ভূপাতিত করার ঘোষণা দেয়। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ