Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হেরেও গর্বিত...

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ১২:০৭ এএম

যুক্তরাজ্যের ক্ষমতাসীন কনজারভেটিভ দলের নেতা ও পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচনের সর্বশেষ ধাপ থেকে বাদ পড়েছেন বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভিদ। তবে বাদ পড়লেও সর্বশেষ ধাপ পর্যন্ত যাওয়ার গৌরব অর্জন করেছেন পাকিস্তানি বংশোদ্ভ‚ত এই নেতা। বৃহস্পতিবার দ্বিতীয় ধাপের এই নির্বাচনে নিজের অবস্থান সুসংহত করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন।
ভোটের ফল ঘোষণার পর এক বিবৃতিতে জাভিদ বলেন, ‘সহকর্মী ও দেশব্যাপী কনজারভেটিভ সদস্যদের কাছ থেকে যে সমর্থন পেয়েছি তাতে আমি আপ্লুত। আমরা জেতার জন্য লড়েছি কিন্তু শেষ পর্যন্ত সবাই মিলে যে লড়াই লড়তে পেরেছি তাতে আমি গর্বিত। এবার স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে নিজের কাজে আবারও মনোনিবেশ করব।’
ভোটাভুটি শেষে বরিস জনসন ১৫৭ ভোট পেয়ে পরিষ্কারভাবে দ্বিতীয় দফাতেও এগিয়ে গেছেন। যেখানে ৬১ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে আছেন মাইকেল গোভ। সাজিদ জাভিদ পেয়েছেন ৩৪ ভোট। বিশ্লেষকদের দাবি, চলমান ব্রেক্সিট ইস্যুতে মতপার্থক্যের জেরে গত বছর তৎকালীন প্রধানমন্ত্রী থেরেসা মে’র মন্ত্রিসভা থেকে পদত্যাগ করার কারণে, এবারের নির্বাচনে অনেকটা একচেটিয়াভাবেই এগিয়ে যাচ্ছেন বরিস জনসন। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ