Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৫ লাখ ৪০ হাজার শিশুকে ভিটামিন ক্যাপসুল খাওয়াবে চসিক

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:১৩ এএম

সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ ৫ লাখ ৪০ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ নিয়েছে। আগামীকাল শনিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০১৯ উদযাপন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। গতকাল (বৃহস্পতিবার) কর্পোরেশন পরিচালিত সদরঘাটস্থ জেনারেল হাসপাতালে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।
লিখিত বক্তব্যে ডা. সেলিম আকতার চৌধুরী জানান, শনিবার নগরীর ৪১ ওয়ার্ডে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৮টায় নগরীর আন্দরকিল্লা ওয়ার্ডস্থ সিটি কর্পোরেশন নগর স্বাস্থ্য কেন্দ্র (সেবক কলোনী বান্ডেল রোড) জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, নগরীর প্রতিটি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি করে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের স্বাস্থ্য শিক্ষা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর নাজমুল হক ডিউক, ডেপুটি সিভিল সার্জন জি.এম তৈয়ব, চসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, সিনিয়র কনসালটেন্ট সুশান্ত বড়–য়া, মেমন মাতৃসদন হাসপাতালের ইনচার্জ ডা. আশীষ মুখার্জী প্রমুখ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিটামিন ক্যাপসুল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ