Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নতুন চার ফিল্মের মধ্যে ‘বীরাপ্পান’ এগিয়ে আছে

প্রকাশের সময় : ২ জুন, ২০১৬, ১২:০০ এএম

গত শুক্রবার ‘বীরাপ্পান’, ‘ফোবিয়া’, ‘ওয়েটিং’ এবং ‘ফ্রেডরিক’ ফিল্ম চারটি মুক্তি পেয়েছে। এই চারটির প্রথমটি ছাড়া কোনোটিরই তেমন বাণিজ্যিক সাফল্যের সম্ভাবনা ছিল না। তবে শেষ পর্যন্ত প্রথমটিও যে খুব ভাল আয় করেছে তা নয়। তবে লক্ষণীয় বিষয় হল ফিল্মগুলোর প্রতিটিই গড় থেকে ভাল প্রশংসা পেয়েছে। তিনটি চলচ্চিত্রের কোনটিই দর্শক উপস্থিতির হার ১০ শতাংশ ছাড়িয়ে যেতে পারেনি। চলচ্চিত্রগুলো পর্দাও বেশি পায়নি।
‘বীরাপ্পান’ ফিল্মটির যথেষ্ট প্রচার হয়েছে, তবে আয়ের হিসেবে তার প্রতিফলন দেখা যায়নি। একেবারে গড় আয়ে শুরু করে রবিবারে চলচ্চিত্রটির আয় বেড়ে সপ্তাহান্তে আয় দাঁড়ায় ৫.৯৫ কোটি রুপিতে। রাম গোপাল ভার্মা পরিচালিত চলচ্চিত্র বলে এটি থেকে প্রত্যাশা আরও উঁচু ছিল। দস্যু বীরাপ্পানের জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন শিবা রাজকুমার, স›দ্বীপ ভরদ্বাজ, লিসা রে, সচীন জোশি, উষা যাদব এবং জেরিন খান।
‘ওয়েটিং’ বস্তুত কোনও বাণিজ্যিক উদ্দেশ্য নিয়ে নির্মিত চলচ্চিত্র নয়। পরিচালক আনু মেনন যা চেয়েছেন তা পেয়েছেন। ব্যাপক না হলেও প্রশংসিত হয়েছে এটি। নাসিরুদ্দিন শাহ, কল্কি কেকলাঁ, রজত কাপুর, অর্জুন মাথুর এবং সুহাসিনী মনি রতœম অভিনীত চলচ্চিত্রটি প্রথম তিন দিনে আয় করেছে ১.৩ কোটি রুপি।
একই সঙ্গে মুক্তি পাওয়া আরেক ফিল্ম হল ‘ফোবিয়া’। থ্রিলার চলচ্চিত্রটি বেশ প্রশংসা পেয়েছে, তবে দর্শকদের আকর্ষণ করতে পারেনি। এটি সংবাদ মাধ্যমে খুব প্রচার পেয়েছে। সপ্তাহান্ত পর্যন্ত চলচ্চিত্রটি আয় করেছে ১.২৫ কোটি রুপি। পবন কৃপালিনী পরিচালিত চলচ্চিত্রটিতে কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেছেন রাধিকা আপ্তে।
শেষ চলচ্চিত্র ‘ফ্রেডরিক’ না দর্শকের নজর কেড়েছে না সমালোচকের দৃষ্টিতে পড়েছে।
আগের সপ্তাহের ‘সর্বজিত’ চলতি সপ্তাহান্ত পর্যন্ত ২৬.৬৭ কোটি রুপি আয় করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন চার ফিল্মের মধ্যে ‘বীরাপ্পান’ এগিয়ে আছে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ