Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

থিমের স্বপ্ন গুড়িয়ে নাদালের দ্বাদশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ১২:০৬ এএম

পার্থক্যটা শুধু একটি সেটের। বাকি সব মিলে গেল একই বিন্দুতে। গতবারের ফাইনালে যাকে হারিয়েছিলেন সরাসরি সেটে সেই ডমিনিক থিমের প্রথমের স্বপ্ন গুঁড়িয়ে দিয়ে ফ্রেঞ্চ ওপেনের চ্যাম্পিয়ন হয়েছেন রাফায়েল নাদাল।
প্যারিসের রোঁলা গারোঁয় গতকাল রাতে পুরুষ এককের ফাইনালে নাদালের বিপক্ষে দ্বিতীয় সেট জিতে ঘুরে দাঁড়ানোর যা একটু ইঙ্গিত দিয়েছিলেন থিম। কিন্তু পরের দুই সেটে উড়ে যান সেমি-ফাইনালে বর্তমান বিশ্বসেরা নোভাক জোকোভিচকে হারিয়ে আসা এই অস্ট্রিয়ান। ৬-৩, ৫-৭, ৬-১, ৬-১ গেমে জিতে ট্রফিতে চুমু আঁকেন ‘ক্লে কোর্টের রাজা’।
ফরাসি ওপেনে শিরোপা জয়ের রেকর্ডটাকে আরও উঁচুতে নিলেন স্প্যানিশ তারকা। ২০০৫ সালে লাল দূর্গে অভিষেকের জিতলেন দ্বাদশ শিরোপা। সেমি-ফাইনালে সুইজারল্যান্ডের কিংবদন্তি রজার ফেদেরারকে হারিয়ে আসা ৩৩ বছর বয়সী নাদালের সব মিলিয়ে গ্র্যান্ড ¯ø্যাম শিরোপা হলো ১৮টি। রজার ফেদেরারকে ছুঁতে তার দরকার আর মাত্র দুটি।
এই টুর্নামেন্টেই ৩৩তম জন্মদিনের কেক কেটেছিলেন নাদাল। তার চেয়ে বেশি বয়সে ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জেতার নজির আছে কেবল আন্দ্রেস গিমেনোর। ১৯৭৪ সালে ফ্রেঞ্চ ওপেনে চ্যাম্পিয়ন হওয়ার সময় এই স্প্যানিশ খেলোয়াড়ের বয়স ছিল ৩৪ বছর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ