Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যোগীর বিরুদ্ধে টুইটে...

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৯, ১২:০৫ এএম

সোশ্যাল মিডিয়ায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে ‘আপত্তিকর’’ টুইটের জন্য গ্রেফতার করা হল দিল্লির এক সাংবাদিককে। শনিবার তাকে লখনউ-এ তার বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশের সাইবার সেল। গত ৬ জুন নিজের টুইটার ও ফেসবুক অ্যাকাউন্টে প্রশান্ত জগদীশ কানোজিয়া যোগীর বিরুদ্ধে ‘আপত্তিকর’ পোস্ট করেন বলে অভিযোগ। তার বিরুদ্ধে এফআইআর দায়ের করেন হজরতগঞ্জের সাব-ইনস্পেক্টর অশোক গুপ্তা। অভিযোগে বলা হয়েছে, সোশ্যাল মিডিয়ায় দেওয়া বার্তায় যোগীর ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হয়েছে।

কানোজিয়া নিজের অ্যাকাউন্টে কানপুরের মহিলা হেমা সাক্সেনার ভিডিও পোস্ট করেছেন। সেখানে দেখা যায়, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে লাভ লেটার লেখার কথা সাংবাদিকদের বলছেন হেমা। জীবনের বাকি সময়টা তিনি যোগীর সঙ্গেই কাটাতে চান বলে জানান তিনি। আদিত্যনাথের সঙ্গে নিয়মিত তিনি ভিডিয়ো কনফারেন্সিং করেন বলেও দাবি করেছেন ওই মহিলা। ভিডিয়োটি পোস্ট করে কানোজিয়া ক্যাপশনে হিন্দিতে লিখেছেন, ‘ইশক ছুপতা নহি ছুপানে সে যোগী জি।

ধৃত সাংবাদিকের স্ত্রী জানিয়েছেন, শনিবার তাদের ভাড়া করা ফ্ল্যাটে সাধারণ পোশাকে পুলিশ গিয়ে তার স্বামীকে গ্রেফতার করে। তারা জানায়, যোগীর বিরুদ্ধে করা মন্তব্যের জন্য প্রশান্তকে গ্রেফতার করা হচ্ছে। কানোজিয়া বিভিন্ন সংবাদমাধ্যমের সঙ্গে যুক্ত। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ