Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘জোর করে’ বাদ দেয়া হয়েছে শেহজাদকে!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৯, ১২:০৫ এএম

আফগানিস্তান দলের ওপেনার ও উইকেটরক্ষক মোহাম্মদ শেহজাদ বিশ্বকাপের বাকি অংশ থেকে ছিটকে গেছেন। মোহাম্মদ শেহজাদের শূন্যস্থান পূরণ করতে আফগান দলে নেওয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান ইকরাম আলি খিলকে। এই খবর পুরাতন। শেহজাদ বাদ পড়ার পর এক ম্যাচ খেলেও ফেলেছে আফগানিস্তান। তবে বাদ পড়া নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন মোহাম্মদ শেহজাদ। আফগানিস্তান মিডিয়াতে এক অডিও বার্তায় মোহাম্মদ শেহজাদ বলেন, ‘আমার ইনজুরি নিয়ে কোন সমস্যা নেই। এবং আমি পূর্নাঙ্গ ফিট। আমাকে স্কোয়াড থেকে জোর করে কোন কথা বার্তা ছাড়াই বাদ দেওয়া হয়েছে।’

পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলার সময় হাঁটুতে ব্যাথা পান মোহাম্মদ শেহজাদ। ঐ ম্যাচে মাঠ ছেড়ে বের হয়ে যেতে হয় তাঁকে। তবে পরে খেলেন আফগানিস্তানের বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে। অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচে খেলে ঐ ইনজুরিকে আরো বাড়ান শেহজাদ। আর তাতে শেষ হয় তার বিশ্বকাপের বাকি অংশে খেলার স্বপ্ন। ৭ জুন আনুষ্ঠানিকভাবে শেহজাদের বাদ পড়ার কথা জানায় আফগান ক্রিকেট বোর্ড।

২০১৫ বিশ্বকাপের পর থেকে আফগানদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক মোহাম্মদ শেহজাদ। ৫৫ ওয়ানডে ইনিংসে সেই সময়ে শেহজাদের রান ১৮৪৩। আফগানদের জার্সি গায়ে ৮৪ ওয়ানডে খেলে ৩৩.৬৬ গড়ে ২৭২৭ রান করেছেন শেহজাদ। ১৪ ফিফটির সাথে শেহজাদের আছে ৬ সেঞ্চুরি। বিশ্বকাপে অবশ্য ভালো করতে পারেননি শেহজাদ। অস্ট্রেলিয়ার বিপক্ষে কোন রান না করে আউট হওয়া শেহজাদ শ্রীলঙ্কার বিপক্ষে আউট হয়েছেন ৭ রান করে।

শেহজাদের বদলে স্কোয়াডে ডাক পেয়েছেন ইকরাম আলি খিল। চলতি বছরের মার্চে অভিষেক হয়েছিল ১৮ বছর বয়সী ইকরাম আলি খিলের। আয়ারল্যান্ডের বিপক্ষে ২ ওয়ানডে ও ১ টেস্ট খেলেন তিনি। ১ টেস্টে ৭ ও ২ ওয়ানডেতে ইকরাম আলি খিলের রান মাত্র ৬।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ