Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বিজেপি-তৃণমূল সংঘর্ষ, নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৯, ১২:০৫ এএম

পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণায় বিজেপি ও তৃণমূল কংগ্রেসের কর্মীদের মধ্যে সংঘর্ষে দুই পক্ষের অন্তত চারজন নিহত হওয়ার দাবি করা হয়েছে। বিজেপির দাবি, শনিবার তৃণমূল কংগ্রেসের হামলায় তাদের তিন কর্মীকে প্রাণ হারাতে হয়েছে। আর তৃণমূলের দাবি, বিজেপিই তাদের ওপর হামলা চালায় এবং এক কর্মী নিহত হয়। তবে শনিবার সন্ধ্যা নাগাদ একজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে পুলিশ। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা জানায় তারা। ঘটনার পর এলাকায় টহল জোরদার করা হয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। শনিবার তৃণমূল-বিজেপি সংঘর্ষে রণক্ষেত্র হয়ে ওঠে উত্তর ২৪ পরগণার সন্দেশখালি এলাকা। এদিন সন্দেশখালির নেজাট থানা এলাকার হাটগাছি অঞ্চলে তৃণমূল ও বিজেপির মধ্যে গুলি বিনিময়ে গোটা এলাকায় উত্তেজনা ছড়ায়। গুলির সঙ্গেই মুহুর্মুহু বোমাবাজিও চলতে থাকে। আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। সন্দেশখালির হাটগাছিতে লোকসভা ভোটে বেশি আসন পেয়েছিল বিজেপি। গত কয়েকদিন ধরে ওই এলাকাটি উত্তপ্ত ছিল। অভিযোগ উঠেছে, শনিবার বিজেপির পতাকা খুলতে যায় তৃণমূলের লোকজন। বাধা দেন বিজেপি কর্মীরা। এক পর্যায়ে দুই পক্ষই পরস্পরের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ করেছে। বিজেপির অভিযোগ, তৃণমূলের কর্মীদের আক্রমণে তাদের তিন কর্মীর মৃত্যু হয়েছে। দলটির আরও দাবি, আরও প্রায় ১৫ জন কর্মী ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছে। বিজেপির হামলায় কাইয়ুম মোল্লা নামে এক তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন উত্তর ২৪ পরগণার তৃণমূল জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক। সংঘর্ষের ঘটনায় সরাসরি তৃণমূল প্রধান তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ করেছেন বিজেপি নেতা মুকুল রায়। পাশাপাশি পুরো বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অবহিত করা হবে বলে জানিয়েছেন তিনি। ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

Show all comments
  • Swapan Sarkar ১০ জুন, ২০১৯, ১:০৪ এএম says : 0
    লাখাই তেও সংঘর্ষ , মৃত ১ । সবখানেই একই অবস্থা
    Total Reply(0) Reply
  • Debangshu Mohon Sarkar ১০ জুন, ২০১৯, ১:০৫ এএম says : 0
    প‌শ্চিম ব‌ঙ্গে দ্রুত কে‌ন্দ্রের শাসন চাই।
    Total Reply(0) Reply
  • Abdual Wodud ১০ জুন, ২০১৯, ১:০৫ এএম says : 0
    বিজিপি নিপাত জাক
    Total Reply(0) Reply
  • Md Dewan Dewan ১০ জুন, ২০১৯, ১:০৫ এএম says : 0
    বিজেপি আরএসএস হচ্ছে কট্টর ভারতীয় উগ্রবাদী সন্ত্রাসী সংগঠন।
    Total Reply(0) Reply
  • Md Dewan Dewan ১০ জুন, ২০১৯, ১:০৫ এএম says : 0
    বিজেপি আরএসএস হচ্ছে কট্টর ভারতীয় উগ্রবাদী সন্ত্রাসী সংগঠন।
    Total Reply(0) Reply
  • Md Mahibullah ১০ জুন, ২০১৯, ১:০৬ এএম says : 0
    হত্যা একটি জঘন্য অপরাধ। সবার উচিত শান্ত থাকা।
    Total Reply(0) Reply
  • Monjur Alom ১০ জুন, ২০১৯, ১:০৭ এএম says : 0
    বিজিপি একটা সন্ত্রাসি দল।তাদেরকে উচিৎ শিক্ষা দেয়া হয়েছে "জয় বাংলা"
    Total Reply(0) Reply
  • Kazisarwarul Islam ১০ জুন, ২০১৯, ১:০৭ এএম says : 0
    বিজেপি উগ্র-হিন্দু মৌলবাদী মুসলিম বিদ্বেষী দল। আগামী দিনগুলোতে ভারতের মুসলিম সম্প্রদায়ের প্রতি তাদের সহিংসতা বৃদ্ধি পাবে।
    Total Reply(0) Reply
  • Muhammad Shomsher ১০ জুন, ২০১৯, ১:০৭ এএম says : 0
    ব্যাপক খারাপ অবস্থা
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ১০ জুন, ২০১৯, ৭:২৯ এএম says : 0
    বিজেপি একটি উগ্রবাদী মানবতা বীরুদ্বী দল। অতি স্বত্বর পশ্চিম বজ্ঞ স্বাধীন ঘোষণা করা হোক। আর কত থাকিবায় পশ্চিম বজ্ঞের বাংগালী পরাধীন হইয়া? বাংলাদেশ স্বাধীন ৪৮ বৎসর গেলো হইয়া। পশ্চিম বজ্ঞ স্বাধীন না হইলে অর্থনৈতিক মুক্তি আসিবে না। সবাই এক হও, আর পশ্চিম বংজ্ঞ স্বাধীন করো। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ