Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিপদ বাড়লো দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ১২:০৩ এএম

ক্রিকেট বিশ্বের অন্যতম পরাশক্তি দক্ষিণ আফ্রিকার আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর শুরুটা মোটেও ভালো হয়নি। তাছাড়া একেরপর এক চোটের আঘাত লেগেই আছে দলটিতে। ডেল স্টেইনের পর এবার চোটের শিকার হয়েছেন তরুণ প্রোটিয়া ব্যাটসম্যান র‌্যাসি ভ্যান ডার ডুসেন।
বিশ্বকাপের প্রথম ম্যাচেই স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল দক্ষিণ আফ্রিকা। ম্যাচটি প্রোটিয়ারা বড় ব্যবধানে হারলেও রান পেয়েছিলেন ডুসেন। বাংলাদেশের বিপক্ষে পরের ম্যাচে হারলেও সে ম্যাচেও রানা আসে ডুসেনের ব্যাটে। সর্বশেষ ভারতের বিপক্ষে ম্যাচে তিনি করেন ২২ রান। অবশ্য সেই ম্যাচটিও হেরেছে তার দল।

হন্যে হয়ে ১টি জয় খুঁজতে থাকা দক্ষিণ আফ্রিকার ইনফর্ম ব্যাটসম্যান ডুসেনকে হারানো তাদের জন্য বড় ক্ষতিকর। গত বুধবার (৫ মে) ভারতের বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করার সময় আঘাত পান তিনি। কুচকিতে আঘাত পেয়ে মাঠ ছাড়া ডুসেন আর মাঠে ফিরতে পারেননি সেই ম্যাচে।

তার ইনজুরি সম্পর্কে দলের পক্ষ থেকে এক বিবৃতিতে জানান হয়, ‘আগামী শনিবার (গতকাল) ও রোববার (আজ) অনুশীলনের সময়েই বোঝা যাবে ডুসেনের চোট কতটা গুরুতর। যদি তিনি খেলার জন্য প্রস্তুত না হন, তাহলে সুযোগ পাবেন এইডেন মারক্রাম।’
বিশ্বকাপ শুরুর আগে থেকেই চোট আঘাত হানছে দলটিতে। দল ঘোষণার আগেই চোটে পড়েন পেসার অ্যানরিচ নর্টজে। নির্দিষ্ট সময়ের মধ্যে তিনি সুস্থ হয়ে না ফেরায় দলে নেয়া হয় পেস অলরাউন্ডার ক্রিস মরিসকে। বিশ্বকাপ শুরুর আগেই চোটে পড়া ডেল স্টেইন দলের সাথে ইংল্যান্ডে গিয়েছিলেন ঠিকই তবে তিনিও ছিটকে গেছেন আসর থেকে। দক্ষিণ আফ্রিকার তরুণ পেসার লুঙ্গি এনগিদিও চোটে পড়েছেন বাংলাদেশের বিপক্ষে ম্যাচ চলাকালীন। দক্ষিণ আফ্রিকার পরবর্তী ম্যাচ আগামীকাল উইন্ডিজের বিপক্ষে। উইন্ডিজ ২ ম্য্যাচে ১টি জয় পেলেও প্রোটিয়াদের ৩টি ম্যাচেই হার মানতে হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ