Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারত ম্যাচের আগে জ্যাম্পার শাস্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ১২:০৩ এএম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৫ রানে জেতা ম্যাচে অনুপযুক্ত ভাষা ব্যবহারের জন্য কারণে একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন অ্যাডাম জ্যাম্পা। সঙ্গে অস্ট্রেলিয়ার এই লেগ স্পিনারকে তিরস্কার করেছে আইসিসি।

গত বৃহস্পতিবার নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ২৯তম ওভার শেষে অশ্লীল শব্দ উচ্চারণ করেন জ্যাম্পা। যা শুনতে পান আম্পায়ার।

জ্যাম্পা অভিযোগ মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। দুই বছরের মধ্যে ডিমেরিট পয়েন্ট চার হলে একটি টেস্ট, অথবা দুটি ওয়ানডে, অথবা দুটি টি-টোয়েন্টিতে নিষেধাজ্ঞার শাস্তি পেতে হবে। যে সংস্করণ আগে আসবে শাস্তি হবে সেই সংস্করণে। ১০ ওভার ৫৮ রান দিয়ে ১ উইকেট নিয়ে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার টানা দ্বিতীয় জয়ে অবদান রাখেন লেগ স্পিনার জ্যাম্পা।
এর আগে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে জরিমানা করা হয়েছিল ইংল্যান্ডের দুই ক্রিকেটার জেসন রয় ও জফরা আর্চারকে। সেই ম্যাচে মন্থর ওভার রেটের জন্য শাস্তি হয়েছিল পাকিস্তান দলের ও অধিনায়কের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ