Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এখনও ফেভারিট খুঁজে পাননি বোর্ডার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ১২:০৩ এএম

ফরম্যাটটাই ফেলে দিয়েছে ধ›েদ্ব। দু-একটা বাদে বিশ্বকাপে অংশ নেয়া ১০ দলের প্রায় সবগুলোই গড়পরতা আঠারো-বিশ। এবার সেই ধ›েদ্ব পড়েছেন অ্যালার বোর্ডাারও। চলতি বিশ্বকাপে পরিষ্কার কোনো ফেভারিট নেই বলেই মনে করেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক। প্রতিটি দলই একে অপরকে হারাতে সক্ষম বলেও মনে করেন সাবেক এই কিংবদন্তি ব্যাটসম্যান।

গত সোমবার র‌্যাঙ্কিংয়ের ১ নম্বর দল ও স্বাগতিক ইংল্যান্ডকে চমকে দেয় প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে উড়ে যাওয়া পাকিস্তান। এর আগের দিন দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারায় বাংলাদেশ। নিজেদের পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাশরাফি বিন মুর্তজার দল লড়াই করে হারে ২ উইকেটে। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে সহজ জয় পাওয়া বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিততে যথেষ্ট ঘাম ঝরাতে হয়েছে।

এখন পর্যন্ত অপরাজিত আছে কেবল নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারত। আজ ওভালে একে অপরের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ভারত। এর আগে আইসিসির জন্য লেখা নিজের এক কলামে বিশ্বকাপ নিয়ে নিজের ভাবনার কথা বলেন বোর্ডার, ‘এই মুহূর্তে আসরে পরিষ্কারভাবে খুব বড় ব্যবধানে এগিয়ে থাকা কোনো দল দেখা যাচ্ছে না। মূলত সবগুলো দলই দেখাচ্ছে যে তারা একে অপরকে হারাতে পারে। আমার মতে, আমাদের অধিকাংশই বিশ্বকাপের এই পর্যায়ে এমনটা প্রত্যাশা করেছিল যে অনেকগুলো দল থাকবে যারা ভালো করবে বলে আপনি আশা করবেন এবং তারপর সেখানে চমকে দেওয়ার মতো কিছু দল থাকবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ