Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছুটি শেষে আজ অফিস খুলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ১২:০৩ এএম

ঈদের ছুটি শেষ। প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়, সংসদ ভবনসহ সরকারি অফিস এবং অধিকাংশ বেসরকারি অফিসই খুলছে আজ রোববার। অফিস ধরতে ইতোমধ্যেই দেশের বিভিন্ন স্থান থেকে রাজধানী আসতে শুরু করেছেন অসংখ্য কর্মজীবি মানুষ। গতকাল শনিবার সকাল থেকেই রাজধানীর গাবতলী বাসষ্ট্র্যান্ডসহ বিভিন্ন বাসস্ট্যান্ডে রেল স্টেশনে ও সদরঘাটে ঢাকায় ফেরা মানুষে ভিড় ছিল। শব-ই কদরের পরের দিন গত ৩ জুন ছুটি সরকারি ঘোষণা না দিলেও অনেক। ওইদিন ছুটি নিয়ে এবারের রমজানের ঈদে টানা নয় দিনের ছুটি পালন করেছেন সরকারি চাকরিজীবীরা। ২০১৯ সালের বর্ষপঞ্জি অনুযায়ী, রমজান মাস ২৯ দিন ধরে নিয়ে ৪, ৫ ও ৬ জুন ঈদুল ফিতরের ছুটি। ঈদের চাঁদ দেখা নিয়ে বির্তক থাকলেও বুধবার ঈদুল ফিতর পালিত হয়েছে। এবার ৪ থেকে ৮ জুন পর্যন্ত মোট পাঁচদিন ঈদের ছুটি কাটিয়েছেন সরকারি চাকরিজীবিরা। তবে তিন তারিখ ছুটি নিয়ে অনেকে মোট নয় দিন ছুটি পেয়েছেন।

গত বুধবার সারাদেশে মুসলমানদের সবেচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। তবে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার ছিল ঈদুল ফিতরের ছুটি। ঈদের পরের দিন বৃহস্পতিবার থেকেই আবার গ্রাম থেকে রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছেন তারা। অনেকে অবশ্য ঈদের পরেও ঢাকা ত্যাগ করেছেন।
এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও জরুরি কাজ নেই এমন মানুষ ভিড় এড়াতে মূল ছুটির আগে বাড়ি চলে যান। বাড়তি ছুটি না নেয়া চাকরিজীবীরা মূলত অফিস করার জন্য গতকাল ঢাকায় এসেছেন। তবে কেউ কেউ আজ রোববার সকালে পৌঁছে অফিস করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ