Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাংবাদিক পথিক সাহার পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাংবাদিক, রাজনীতিক ও প্রাক্তন ছাত্র নেতা পথিক সাহার পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ। ২০১১ সালের এদিন ভোরে রাজধানীর লালমাটিয়ায় এশিয়াটিক কার্ডিয়াক জেনারেল হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান ৪৫ বছর বয়সী এই সাংবাদিক। ঢাকা রিপোর্টার্স ইউনিটির দু’বারের সাধারণ সম্পাদক পথিক সাহা মৃত্যুর আগ পর্যন্ত বাংলাদেশ প্রতিদিনের প্রধান প্রতিবেদক ও বিশেষ প্রতিনিধি এবং আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ছিলেন। ছাত্রজীবনে বামপন্থী প্রগতিশীল সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছিলেন তিনি।
মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘সাংবাদিক পথিক সাহা স্মৃতি সংসদ’ ও পরিবারের পক্ষ থেকে মানিকগঞ্জের গড়পাড়া-গাঙ্গুলীনগর গ্রামের পৈতৃক নিবাসে তিন দিনব্যাপি অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে- বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীমদ্ভাগবৎ পাঠ, শুক্রবার সকালে মহাপ্রভুর ভোগরাগ ও প্রসাদ বিতরণ, দুপুরে গণভোজ ও সন্ধ্যায় ভক্তিমূলক সঙ্গীতানুষ্ঠান এবং তৃতীয় ও শেষদিন শনিবার সকালে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধভিত্তিক বিতর্ক ও রচনা প্রতিযোগিতা, বিকালে পথিক সাহা স্মরণে আলোচনা সভা এবং সন্ধ্যায় দেশাত্মবোধক সঙ্গীতানুষ্ঠান।
এ সব অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য সাংবাদিক পথিক সাহা স্মৃতি সংসদের সভাপতি নূহ-উল আলম লেনিন ও সাধারণ সম্পাদক আশীষ কুমার দে সবার প্রতি অনুরোধ জানিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক পথিক সাহার পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ