Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

যৌন নির্যাতনের বিচার চেয়ে শ্রমিকদের অবস্থান ধর্মঘট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ১২:০৮ এএম

যৌন নির্যাতনের বিচার চেয়ে অবস্থান ধর্মঘট করছেন ডংলিয়ন ফ্যাশন বিডি লিমিটেড কারখানার শ্রমিকরা। এসময় নির্যাতনের প্রতিবাদ ও বিচার চাওয়ায় ছাঁটাইকৃত শ্রমিকদের পুনর্বহালের দাবি জানিয়েছেন তারা। গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে গ্রার্মেন্টস শ্রমিকরা এ অবস্থান ধর্মঘট করেন।

নির্যাতিত শ্রমিকরা বলেন, আশুলিয়া শিল্পাঞ্চলের জামগড়ায় অবস্থিত ডংলিয়ন ফ্যাশন বিডি লিমিটেড কারখানায় প্রতিনিয়ত যৌন নির্যাতন, দমন পীড়ন হচ্ছে আর যৌন নির্যাতনের প্রতিবাদ করলে বিচার চাইলে কারখানা থেকে বের করে দেয়া হচ্ছে। নির্যাতিতদের চাকরিচ্যুত করা হচ্ছে।

গ্রার্মেন্টস শ্রমিকরা আরো বলেন, কারখানার এপিএম জহিরুল নারবচার চাইলে অ্যাডমিন ম্যানেজার রফিক কোনো সুরাহা করেননি। বরং তাকে চাকরিতে বহাল রেখে অভিযোগকাী শ্রমিকের যৌন হয়রানি করে। আমরা কারখানার কর্মকর্তাদের কাছে মৌখিক ও লিখিতভাবে রিী শ্রমিকদের কারখানা থেকে বের করে দিয়েছে।

এ সময় তারা বহিষ্কারকৃত শ্রমিকদের চাকরিতে পুনর্বহাল না করা পর্যন্ত অবস্থান ধর্মঘট পালন করবেন বলে জানান। অবস্থান ধর্মঘটে উপস্থিত আছেন শ্রমিক মোহাম্মদ সেলিম, মোছা. আকলিমা আক্তার, মোছা, সেলিনা আক্তার, মোছা. লিমা আক্তারসহ শতাধিক শ্রমিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌন নির্যাতন

১৩ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ