Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

জেলকোড মেনেই খালেদা জিয়ার ইফতার

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে চালু হবে মেট্রোরেল সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:৩২ এএম

কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য বরাদ্দ ৩০ টাকার ইফতার প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ইফতার একটি ধর্মীয় বিষয়। ইফতারে বেশিরভাগ মানুষ খুব বেশি টাকার খাবারসামগ্রী ব্যবহার করে না। এটা নিয়েও পলিটিক্স হবে, তা প্রত্যাশা করা যায় না। জেল কোড অনুযায়ী ব্যবস্থা নিচ্ছি। জেলে থাকলে জেল কোড তো মেনে নিতেই হবে। এতে যদি মনে করেন, খালেদা জিয়া কষ্ট পাচ্ছেন, আমরা অতিরিক্ত ব্যবস্থা করবো।
গতকাল দুপুরে মেট্রোরেল নির্মাণ প্রকল্পের আগারগাঁও সাইট অফিস পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, সুবিধা-অসুবিধা হবে। কর্তৃপক্ষ জেল কোড অনুযায়ী ইফতার দেবে। ইফতার তো আর নতুন আসেনি। জেল যখন শুরু হয়েছে তখন থেকেই জেলে ইফতার শুরু হয়েছে। কাজেই আমার মনে হয়, এটা কোনও বিষয়ই না যে, এটা নিয়ে বিতর্ক উঠতে পারে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, আমি বলি, তারপরও মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব, এই ৩০ টাকার ইফতারে যদি খালেদা জিয়া অসন্তুষ্ট হন, বা এটা তার চাহিদার তুলনায় একেবারেই কম হয়, তাহলে আমরা কর্তৃপক্ষকে বলতে পারি, তারা যেন অতিরিক্ত ব্যবস্থা করেন। অহেতুক এটা নিয়ে রাজনীতি করবেন না।
এ সময় তিনি সাংবাদিকদের বলেন, আপনি ইফতার করেন কত টাকার? অনেকেই পানি খেয়ে ইফতার করেন। এতে মনে করেন যদি বেগম জিয়া কষ্ট পাচ্ছেন, আমরা অতিরিক্ত ব্যবস্থা করবো।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মেট্রোরেল
এ সময় স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছর ২০২১ সালের ১৬ ডিসেম্বর মেট্রোরেল চালু হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ঢাকা মহানগরীর যানজট নিরসন ও গণপরিবহনের সক্ষমতা বাড়াতে ২০৩০ সালের মধ্যে ৬টি মেট্রো রুটের সমন্বয়ে একটি শক্তিশালী মেট্রোরেল নেটওয়ার্ক গড়ে তোলার পরিকল্পনা রয়েছে সরকারের।
তিনি বলেন, চলমান মেট্রোরেল রুট ৬- এর কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। ২০১৯ সালের মধ্যে আগারগাঁও পর্যন্ত এবং ২০২০ সালের মধ্যে মতিঝিল পর্যন্ত অংশের পূর্ত কাজ শেষ হবে। আমরা আশা করছি, ২০২১ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবসে আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে মেট্রো রুট।#



 

Show all comments
  • শফিউর রহমান ৩০ মে, ২০১৯, ১২:০৪ পিএম says : 0
    একটি ডাবের মুল্য ৬০-৭০ টাকা একজন প্রাক্তন প্রধান মন্তির জন্য জেল কোড অনুযায়ী ৩০ টাকা বরাদ্ব এটাকি ্দেশের মানুষের সাথে মশকারী নয়কি ? মন্তি মহোদয় আপনি কত টাকা খরচ করে ঈফতার করেন জানাবেন কি? রাস্তার পার্ষে বসা একজন ফকির যে ঈফতার করে সেখানে খুজে দেখুন ১৫০-২০০ টাকার প্রয়োজন হয় । দেশের মানূষকে ভাল বাসতে চেষ্টা করুন দেখবেন আপনার কত ভাল লাগে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ