Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বারো ঘণ্টায় ঝরল ৮ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৫ এএম

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছে। গত ১২ ঘণ্টায় নিহতদের মধ্যে চট্টগ্রাম, ঝিনাইদহ ও চাঁদপুরের ২ জন করে এবং আশুলিয়া ও ধামরাইয়ে একজন করে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন :

চট্টগ্রাম : নগরীর কর্নেলহাটে একটি সিএনজি অটোরিকশায় কাভার্ডভ্যানের ধাক্কায় দুজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। গত মঙ্গলবার মধ্যরাতে কর্নেলহাট-সিডিএ ১ নম্বর সড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- আলাউদ্দিন (৩২) ও শফিউল্লাহ শেখ (৫০)। সীতাকুÐের মহানন্দা এলাকার বাসিন্দা আলাউদ্দিন কর্নেলহাট এলাকায় ফল বিক্রি করতেন। রাতে কাজ শেষে নগরীর হালিশহরের ছোটপুলের বাসায় ফিরছিলেন তিনি। শফিউল্লাহর বাড়ি নোয়াখালী। এ ঘটনায় আহত হাবিব (৪০) চমেক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। হতাহতরা সবাই ওই অটোরিকশার যাত্রী ছিলেন। আকবর শাহ থানার ওসি জসিম উদ্দিন জানান, কাভার্ডভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশাকে ধাক্কা দেয়। চালকসহ কাভার্ডভ্যানটি আটক করা হয়েছে।

সাভার : ঢাকার সাভারের আশুলিয়ায় বাসের চাকায় পিষ্ট হয়ে নূর আলম নামের এক পোশাক শ্রমিকের নিহত হয়েছেন। এ ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা বাস ভাংচুর করে একটিতে আগুন ধরিয়ে দিয়েছে। এসময় প্রায় এক ঘণ্টা সড়কে যান চলাচল বন্ধ থাকে। গতকাল বুধবার দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের আশুলিয়ার জিরাবো এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নূর আলম (৩০) দিনাজপুর জেলার পার্বতীপুর থানা কৈফতি গ্রামের মকবুল হোসেনের ছেলে।

নিহতের বাবা মকবুল হোসেন জানান, কারখানার থেকে বের হয়ে মহাসড়কের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় মোহনা পরিবহনের একটি বাসকে আলিফ পরিবহনের বাস ওভারটেক করতে গেলে মোহনা পরিবহনের বাসটি নুর আলমকে চাপা দিয়ে উল্টে যায়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় নারী ও শিশু হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঝিনাইদহ : ঝিনাইদহ সদরের পোড়াহাটি এলাকায় গতকাল বুধবার সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রীসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। নিহতরা হলেন- পোড়াহাটী গ্রামের আবুল কাসেমের মেয়ে স্কুলছাত্রী তাসলিম খাতুন (১৪) ও ঘোড়ামারা গ্রামের হুরমত আলীর ছেলে রং মিস্ত্রী ইমামুল হক (২০)।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান খান বলেন, ঝিনাইদহ সদরের পোড়াহাটি গ্রামে অষ্টম শ্রেণির ছাত্রী তাসলিমা প্রাইভেট পড়ে বাড়ি ফিরছিল এবং ঘোড়ামারা গ্রামের ইমামুল বাড়ি থেকে বাইসাইকেলে করে শহরে কাজে যাচ্ছিলেন। ঝিনাইদহ-মাগুরা সড়কের পোড়াহাটি এলাকায় পৌঁছলে পেছন থেকে একটি মাইক্রোবাস তাদের ধাক্কা দেয়। এতে দুইজনই গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

মির্জাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের মির্জাপুরে পৃথক দুর্ঘটনায় এক নারী ও স্কুল ছাত্র নিহত হয়েছে। গতকাল বুধবার সকালে সদরের ত্রিমোহন এলাকায় মাটি ভর্তি মাহেন্দ্র উল্টে রাব্বি নামে স্কুল ছাত্র ও মঙ্গলবার রাতে মির্জাপুর ট্রেন স্টেশন এলাকায় ট্রেনে কাটা পড়ে সুমি বেগম নামে অপর এক নারী নিহত হয়।

নিহতর রাব্বি সদরের পুষ্টকামুরী পুর্বপাড়া গ্রামের ফালু মিয়ার ছেলে অপর দিকে সুমি বেগম সপ্তম কুড়িগ্রাম জেলার চিলমাড়ি উপজেলার বাসিন্দা। রাব্বি স্থানীয় একটি স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র অপর দিকে সুমি বেগম বাসা বাড়িতে কাজ করতো বলে জানা গেছে।

কচুয়া (চাঁদপুর) : চাঁদপুরের কচুয়া-সাচার-ভায়া গৌরিপুর সড়কে মাইক্রো-ট্রাক ও মটরসাইকেল সংঘর্ষে মহিউদ্দিন (২৬) ও আবু বকর সিদ্দিক বাবু (২৭) নামের দু’ মামা-ভাগিনা নিহত ও ২ জন গুরুতর আহত হয়েছেন। গতকাল বেলা আড়াইটার সময় চাঁদপুরের কচুয়া-সাচার সড়কের বাতাপুকুরিয়া নামক স্থানে এ মর্মান্তিক দূর্ঘটনা ঘটে। নিহত আবু বকর সিদ্দিক বাবু কচুয়া উপজেলার সাচার গ্রামের জয়নাল আবেদীনের ছেলে ও মহিউদ্দিন কুমিল্লার চান্দিনা উপজেলার কংগাই গ্রামের আব্দুল মুনাফ মিয়ার ছেলে। ঘাতক ট্রাক ঘটনার পর পালিয়ে যায়।
কচুয়া থানার ওসি মো. ওয়ালী উল্যাহ জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে, মাইক্রো ও মটরসাইকেল উদ্ধার করে থানায় নিয়ে আসে। এদিকে কচুয়ায় মামা-ভাগিনা নিহতের ঘটনায় তাদের পরিবারের সদস্যদের মাঝে শোকের মাতম বইছে।

ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাইয়ে যাত্রীবাহী বাসের ধাক্কায় আশিক (১৮) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাতে কালামপুর-মির্জাপুর আঞ্চলিক সড়কের তেলীগ্রাম এলাকার এ দুর্ঘটনা ঘটে। নিহত আশিক ধামরাই উপজেলার বালিয়া ইউনিয়নের মাদারীপুর গ্রামের মঞ্জুর ছেলে। পুলিশ জানায়, কালামপুর থেকে ছেড়ে আসা মির্জাপুরগামী একটি বাস তেলীগ্রাম এলাকায় একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলের আরোহী আশিকের মৃত্যু হয়।ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) জুয়েল বলেন, এ ঘটনায় বাসসহ চালককে আটক করা সম্ভব হয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ