Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

অধিনায়কত্ব হারালেন নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ১২:১২ এএম

 এই সমস্যা থেকে কাটিয়ে উঠতে পারল না ব্রাজিল ফুটবল দল। গত রাশিয়া বিশ্বকাপে একেক ম্যাচে একের জনের উপর ছিলেন দলের নেতুত্বে। আসন্ন কোপা আমেরিকায় দলের নিয়মিত অধিনায়ক নেইমারের হাতেই উঠার কথা ছিল অধিনায়কের বন্ধনী। কিন্তু না, পিএসজি তারকার পরিবর্তে কোপা আমেরিকায় ব্রাজিল দলে অধিনায়কের দায়িত্ব পালন করবেন তারই ক্লাব সতীর্থ অভিজ্ঞ দানি আলভেস। ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ) পরশু এ কথা জানিয়েছে।

২০১৮ সালের সেপ্টেম্বরে তিতের অধীনে ব্রাজিলের স্থায়ী অধিনায়ক হিসেবে মনোনীত হয়েছিলেন নেইমার। কিন্তু শেষ পর্যন্ত ৩৬ বছর বয়সী ক্লাব সতীর্থ আলভেসের কাছেই নেইমারের দায়িত্ব ছাড়তে হলো। এক বিবৃতিতে সিবিএফ জানায়, ‘তিতের এই সিদ্ধান্ত নেইমারকে জানিয়ে দেয়া হয়েছে।’

চলসি মাসের শুরুতে ফ্রেঞ্চ কাপের ফাইনালে রেনের বিপক্ষে পরাজয়ের ম্যাচে এক সমর্থকের সাথে অশোভন আচরণ করায় তিন ম্যাচ নিষিদ্ধ হন পিএসজি ফরোয়ার্ড নেইমার। এবারের মৌসুমে পিএসজির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ২৩ গোল করেছেন এই ফরোয়ার্ড।

কোপা আমেরিকার গ্রুপ পর্বে আটবারের বিজয়ী ব্রাজিল বলিভিয়া, ভেনেজুয়েলা ও পেরুর মুখোমুখি হবে। আগামী ১৪ জুন বলিভিয়ার বিপক্ষে কোপা আমেরিকা মিশন শুরু করার আগে কাতার ও হন্ডুরাসের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ২০১৬ সালের পর কোপা আমেরিকার গ্রুপ পর্ব পার হতে পারেনি সেলেসাওরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ