Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পতাকা বৈঠকে বিএসএফের অস্বীকার

বিরল সীঁমান্তে বাংলাদেশী হত্যা

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১২:০৩ এএম

দিনাজপুরের বিরলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নাগরিক হত্যার ঘটনায় দু’দেশের অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বিএসএফ গুলি করে হত্যার দায় অস্বীকার করেছে। তবে বিজিবি সীমান্তে হত্যার কঠোর সমালোচনা করে তীব্র প্রতিবাদ জানিয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কুঠিবাড়ী ৪২ ব্যাটালিয়ন কম্পানীর অধিনায়ক (সিও) লে. কর্ণেল গাজী নাহিদুজ্জামান (পিএসসি) জানান, গত শনিবার রাত ৩ টায় উপজেলার ধর্ম্মজইন সীমান্ত ফাঁড়ির মহুয়াতলা নামক এলাকায় সীঁমান্ত পিলার নং ৩২০/১০এস এর কাছে ভারতের ৫০ গজ অভ্যন্তরে কামদেবপুর ঈদগা বস্তী এলাকার মসবুলের পুত্র আলম (৪০) প্রবেশ করলে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে বাম কাঁধে গুলিবিদ্ধ হয়ে সে ঘটনাস্থলেই মারা যায়। আমরা ঘটনার পর পত্র দিয়ে এবং পতাকা বৈঠকের মাধ্যমে বিষয়টির বিএসএফ কে কড়া প্রতিবাদ জানাই।
গতকাল সোমবার সকাল ১১ টার দিকে ধর্ম্মজইন সীঁমান্ত এলাকার মেইন পিলার নং ৩২১ এর নিকট আবারো দু’দেশের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিনাজপুর কুঠিবাড়ী ৪২ ব্যাটালিয়ন কম্পানীর অধিনায়ক (সিও) লে. কর্নেল গাজী নাহিদুজ্জামান এবং ভারতের শঠিবাড়ী কোম্পানীর পক্ষে নেতৃত্ব ভারপ্রাপ্ত অধিনায়ক মি. প্রসাদ। বৈঠকে বিএসএফ বাংলাদেশী নাগরিক আলমকে গুলি হত্যার দায় অস্বীকার করলে বিজিবি এর কঠোর সমালোচনা করে এর তীব্র প্রতিবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশী হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ