Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ বিজ্ঞপ্তি কেন অবৈধ নয়

ইসি সচিবালয়

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১২:০৫ এএম

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের আওতাধীন অস্থায়ী ভিত্তিতে নিয়োগ পাওয়া ডাটা এন্ট্রি অপারেটরদের চাকরি সরকারের রাজস্বখাতে অন্তর্ভুক্ত না করে নতুন করে দেয়া নিয়োগ বিজ্ঞপ্তি কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। কর্মসংস্থাপন মন্ত্রণালয় সচিব, অর্থ মন্ত্রণালয় সচিব, নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট দশ বিবাদীকে আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রুল জারি করেন। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. আবদুল্লাহ আল মামুন।
আইনজীবী সাংবাদিকদের বলেন, ২০০৭ সাল থেকে বাংলাদেশ নির্বাচন কমিশন ডাটাবেজ আপডেট করার জন্য ভোটার তালিকা হালনাগাদের কার্যক্রম শুরু করে। বিভিন্ন মেয়াদে হালনাগাদ কার্যক্রম চলমান রাখা হয়। তারই ধারাবাহিকতায় নিয়োগ পরীক্ষার মাধ্যমে যাচাই-বাছাই করে চূড়ান্তভাবে নির্বাচিত ১ হাজার ১৩০ জনকে নির্বাচন কমিশনের মাঠ পর্যায়ের ডাটা এন্ট্রি অপারেটর পদে আইডিইএ প্রজেক্টের মাধ্যমে নিয়োগ প্রদান করা হয়। ওই প্রকল্পটির মেয়াদ গত ৩০ জুন শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ বিজ্ঞপ্তি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ