Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চবিতে শিবির সন্দেহে দুই শিক্ষার্থীকে কোপালো ছাত্রলীগ

প্রকাশের সময় : ২৯ মে, ২০১৬, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিবির সন্দেহে দুই শিক্ষার্থীকে কুপিয়ে জখম করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মীরা। আহত শিক্ষার্থীরা হলেনÑ চবি ইতিহাস বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জি এম সাইফুল ইসলাম ও সুজাত হোসেন জীবন। গতকাল বিকেলে চবি জীববিজ্ঞান অনুষদের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সাইফুল ও জীবন তাদের মাস্টার্সের ফাইনাল পরীক্ষা দিয়ে আব্দুল করিম ভবনের সামনে ঘোরাঘুরি করছিল। এ সময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একদল কর্মী তাদের জীববিজ্ঞান অনুষদের সামনে ডেকে নিয়ে গিয়ে উপর্যুপরি কুপিয়ে জখম করে। পরে প্রক্টরিয়াল বডির সহায়তায় তাদের চবি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। তাদের শরীরে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে বলে নিশ্চিত করেছেন চবি মেডিকেল সেন্টারের কর্তব্যরত চিকিসক মো: ডা: টিপু সুলতান। চবি প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, ‘দুইজন শিক্ষার্থীকে মারধরের খবর পেয়ে প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে যায়। পরে দুইজনকে উদ্ধার করে চবি মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে স্থানান্তর করেছি।’ চবি ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি আলমগীর টিপু বলেন, ছাত্রলীগ কর্মীরা মিথ্যা মামলার ভয়ে ক্যাম্পাসে আসতে পারে না। আর শিবিরের ক্যাডাররা পরীক্ষা দেয়ার সুযোগ নিয়ে ক্যাম্পাসে অপতৎপরতা চালাচ্ছে। আজ দুইজন শিবিরের একনিষ্ঠ কর্মীর গতিবিধি সন্দেহজনক মনে হলে আমাদের কর্মীরা তাদের বাধা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবিতে শিবির সন্দেহে দুই শিক্ষার্থীকে কোপালো ছাত্রলীগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ