Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চিকিৎসাবঞ্চিতদের স্বাস্থ্যসেবার আওতায় আনা হয়েছে

সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ১২:০৪ এএম

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ায় স্বাস্থ্য খাতের বিভিন্ন সূচকে বাংলাদেশ অনেক অগ্রগতি অর্জন করেছে। এক্ষেত্রে সরকারের বিভিন্ন প্রকল্পও উল্লেখযোগ্য ভ‚মিকা রাখছে। সরকার চিকিৎসাবঞ্চিত মানুষকে স্বাস্থ্যসেবার আওতায় আনতে সক্ষম হয়েছে। এরই ধারাবাহিকতায় মাতৃমৃত্যু-শিশুমৃত্যুর হার কমেছে, জন্মনিয়ন্ত্রণ, অপুষ্টিসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নতি সাধিত হয়েছে।
এসব ক্ষেত্রে বাংলাদেশ এখন বিশ্বের কাছে একটি অনন্য উদাহরণ। এসডিজির স্বাস্থ্যখাতের লক্ষ্য অর্জনে সরকার তার অঙ্গীকার অনুযায়ী এগিয়ে চলেছে। জনগণের জন্য স্বাস্থ্যসেবার মান বাড়াতে সরকার ইতোমধ্যে নানা উদ্যোগ গ্রহণ করেছে। এই সাফল্যকে আরো ঊর্ধ্বে নিয়ে গিয়ে জনগণের জন্য আধুনিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সবাইকে দায়িত্বশীলতার সাথে কাজ করে যেতে হবে।
গতকাল শনিবার দুপুরে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নতুন সিটিস্ক্যান মেশিনের উদ্বোধন, নবনির্মিত আনসার ক্যাম্পের উদ্বোধন ও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির ৫ম সভায় যোগদানকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসাবঞ্চিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ