Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে শান্তি শোভাযাত্রা

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ১২:০৪ এএম

বুদ্ধ পূর্ণিমা উদযাপন উপলক্ষে সিটি কর্পোরেশন বৌদ্ধ পেশাজীবী উদযাপন পরিষদের উদ্যোগে গতকাল শনিবার এক বর্ণাঢ্য শান্তি শোভাযাত্রার আয়োজন করা হয়। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সিটি কর্পোরেশন এসে শেষ হয়।
শোভাযাত্রা উদ্বোধনকালে সিটি মেয়র সাম্প্রদায়িক সম্প্রীতি ও ঐতিহ্য সমুন্নত রাখা এবং মহামতি গৌতম বুদ্ধের আদর্শ অনুসরণ করে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখার জন্য বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে রয়েছে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল নাগরিকদের সমঅধিকার। স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই সম্প্রীতির ভিত্তি রচনা করেন।
শোভাযাত্রায় উপস্থিত ছিলেন চসিক বৌদ্ধ পেশাজীবী উদযাপন পরিষদের সভাপতি মেমন মাতৃসদন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. প্রীতি বড়ুয়া, পরিষদের সাধারণ সম্পাদক নির্বাহী প্রকৌশলী জয়সেন বড়–য়া, নির্বাহী প্রকৌশলী অসীম বড়ুয়া, শিক্ষক সুমেধ তাপষ বড়–য়া, শিক্ষক বোধিমিত্রথেরো, শিক্ষক ধীপেন চৌধুরী, প্রভাষক সুজন বড়–য়া প্রমুখ। এর আগে মেয়র বেলুন উড়িয়ে শান্তি শোভাযাত্রার উদ্বোধন করেন।



 

Show all comments
  • Abdullah ৩১ ডিসেম্বর, ২০১৯, ১২:৩১ এএম says : 0
    আল্লাহ্ আপনাকে ডালো মুসলিম হিসেবে বেচে থাকার তৌফিক দান করুক।
    Total Reply(0) Reply
  • Abdullah ৩১ ডিসেম্বর, ২০১৯, ১২:৩১ এএম says : 0
    আল্লাহ্ আপনাকে ডালো মুসলিম হিসেবে বেচে থাকার তৌফিক দান করুক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ