Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শেরপুরে প্রান্তিক চাষীদের ধান কেটে দিল স্থানীয় স্বেচ্ছাসেবীরা

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ৫:৫০ পিএম

সারাদেশে যখন প্রান্তিক দরিদ্র কৃষকরা ধানকাটা শ্রমিকের মজুরি বৃদ্ধির কারণে ধান কাটতে পারছে না, ঠিক তখন শেরপুরের একদল যুবকের উদ্যোগে এলাকার দরিদ্র প্রান্তিক কৃষকের পাকা ধান স্বেচ্ছায় কেটে দেয়া হলো। বরগা চাষীরাও এলাকার যুবকের এ রকম কাজে খুবই খুশি


আজ ১৭ মে শুক্রবার সকাল থেকে শেরপুর সদর উপজেলার মুন্সিরচর গ্রামের স্থানীয় হোসাইন মারুফ ক্রীড়া চক্রের উদ্যোগে শতাধিক সেচ্ছাসেবকের স্বেচ্ছাশ্রমে এ ধানকাটার কর্মসূচী পালিত হয়। এসময় তাদের সাথে যোগ দেয় স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বিভিন্ন বয়সের মানুষ। ৫০ বিঘা জমির ধান কাটার প্রাথমিক পরিকল্পনা নিয়ে তারা দিনব্যাপি এ কর্মসূচি অব্যাহত রাখবে বলে জানিয়েছে আয়োজকরা। সেই সাথে দেশের কৃষক বাঁচাতে সকল যুবসমাজকে কৃষকদের এমন দূর্দিনে এগিয়ে আসার আহ্বান জানান তারা। প্রান্তিক চাষিদের ধান কাটার আহবান পেলে চলতি মৌসুমে তাদের জমির ধান কেটে দিতে আগ্রহী এই সংগঠনটি। জানালেন উদ্যোক্তা হোসাইন মারুফ । তাদের সাথে যোগ দেন স্থানীয় স্কাউট সদস্য, ছাত্র যুবকরা। তারাও এ কাজ অংশ নিয়ে খুবই।
এ কাজে রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের এক শিক্ষক ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ এর সভাপতি ড. সৈয়দ আব্দুল্লাহ আল মামুন অংশ নিয়ে উদ্বোদ্ধ করেন সবাইকে।



 

Show all comments
  • Alamgir ১৭ মে, ২০১৯, ৮:১৮ পিএম says : 0
    Alhamdullah, Allah accept them
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বেচ্ছাসেবী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ