Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিমানবহরে আরেকটি বোয়িং এলো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:০৪ এএম


বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে যুক্ত হয়েছে পঞ্চম বোয়িং ৭৩৭-৮০০। এর ফলে বিমানের বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ১৪। কুয়েতের উড়োজাহাজ লিজদাতা প্রতিষ্ঠান আলাফকো হতে সংগৃহীত বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজটি গতকাল বৃহস্পতিবার ভোররাত ৩টা ২৫ মিনিটে ঢাকায় হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানান, বিমানের বহরে এখন রয়েছে চারটি নিজস্ব ক্রয়কৃত নতুন বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি নিজস্ব ক্রয়কৃত নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার, দুটি নিজস্ব ক্রয়কৃত নতুন বোয়িং ৭৩৭-৮০০, লিজে সংগৃহীত তিনটি বোয়িং ৭৩৭-৮০০ এবং তিনটি ড্যাশ-৮ কিউ ৪০০ উড়োজাহাজ।
শাকিল মেরাজ বলেন, জুনে বিমানের বহরে যুক্ত হবে ষষ্ঠ বোয়িং ৭৩৭-৮০০ উড়োাজাহাজ। এ ছাড়া আগামী জুলাই ও সেপ্টেম্বর মাসে বিমানবহরে সংযোজিত হবে নিজস্ব ক্রয়কৃত সর্বশেষ দুটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার।
বিমান তার রুট ও নেটওয়ার্ক স¤প্রসারণের উদ্যোগ গ্রহণ করেছে জানিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের এই কর্মকর্তা বলেন, একের পর এক উড়োজাহাজ সংযোজনের মধ্য দিয়ে বহর শক্তিশালী করছে বিমান। এরই অংশ হিসেবে বিমান চালু করেছে ঢাকা-দিল্লি সরাসরি ফ্লাইট। আর জুলাই থেকে চালু হতে যাচ্ছে বিমানের চীনের গুয়াংজু ফ্লাইট। জেদ্দা, দাম্মাম ও রিয়াদের পাশাপাশি সউদী আরবে বিমানের চতুর্থ গন্তব্য মদিনায় আগামী অক্টোবর থেকে সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করবে জাতীয় পতাকাবাহী সংস্থাটি। তিনি জানান, যাত্রী চাহিদা বেড়ে যাওয়ায় জুলাই থেকে কয়েকটি আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট বৃদ্ধি করার পরিকল্পনা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।
উল্লেখ্য, বিমান এখন ১৬টি আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সবকটি রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। গত অর্থবছরে বিমান রেকর্ড সংখ্যক ২৬ লাখ যাত্রী পরিবহন করেছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান

১৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ