Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেঘনা ও গোমতীতে দ্বিতীয় সেতু উদ্বোধন ২৫ মে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৪ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্বিতীয় মেঘনা সেতু এবং দ্বিতীয় গোমতী সেতু ২৫ মে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সড়ক পরিবহন ও সেতু বিভাগ এ খবর নিশ্চিত করেছে।

সড়ক পরিবহন ও সেতু বিভাগ জানায়, সেতু দু’টির নির্মাণ কাজ প্রায় শেষ হয়েছে। প্রধানমন্ত্রী ২৫ মে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতু দু’টির উদ্বোধন করবেন।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানান, সেতু দুটির নির্মাণ কাজ খুব শিগগিরই শেষ হবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদের সময়ে ঘরমুখো যাত্রীদের চলাচল সাবলীল করতে সেতু দু’টি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেবেন।

তিনি বুধবার মন্ত্রিপরিষদ বিভাগে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে বলেন, সেতু দুটি যান চলাচলের জন্য খুলে দেয়া হলে ঈদে যান চলাচল পরিস্থিতির উন্নতি হবে।

এর আগে প্রধানমন্ত্রী গত ১৬ মার্চ শীতলক্ষা নদীতে দ্বিতীয় কাচঁপুর সেতু উদ্বোধন করেন।

জাপানি ঠিকাদারী প্রতিষ্ঠান ওবায়সি কর্পোরেশন, শিমঝু কর্পোশেন, জেএফই কর্পোরেশন, ওআইএইচআই ইনফ্রা সিস্টেম্স কোম্পানি লি. ২০১৬ সালের জানুয়ারিতে দ্বিতীয় মেঘনা ও গোমতীর সঙ্গে দ্বিতীয় কাঁচপুর সেতুর কাজ শুরু করে। বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ