Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আশাশুনিতে বিদ্যুতের তার ছিঁড়ে ঘরের চালে প্রতিবাদকারীর লাইন বিছিন্ন

প্রকাশের সময় : ২৮ মে, ২০১৬, ১২:০০ এএম

আশাশুনি (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা : আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নে বিদ্যুৎ লাইনের তার ছিঁড়ে ঘরের ওপর পড়ার প্রতিবাদ করায় বিদ্যুৎ কর্মীরা প্রতিবাদকারীর বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে দিয়েছে।
কাদাকাটি ইউনিয়নের ঝিকরা গ্রামের মৃত শরৎ চন্দ্র মন্ডলের পুত্র ধনঞ্জয় মন্ডলের ঘরের উপর দিয়ে ৫/৬ বছর আগে প্রতিবেশী মৃত নিরঞ্জন সরকারের পুত্র রবীন সরকারের বিদ্যুৎ সংযোগ দেয়া হয়। তখন ধনঞ্জয় বাড়িতে ছিলেন না। বাড়িতে ফিরে তিনি প্রতিবাদ জানালে স্থানীয়দের মধ্যস্থতায় সামেন বিদ্যুৎ লাইনের পোষ্ট বসলে সেখান থেকে পুনরায় সংযোগ দেয়া হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়। অনুমান ৬ মাস আগে বাড়ির কাছে নতুন খুঁটি বসলে পাশের সবাই সেখান থেকে লাইন নিলেও রবীনরা লাইন স্থানান্তর করেনি। বৃহস্পতিবার ঝড়ে রবীনের লাইনের কভার বিহীন তার ছিড়ে ঘরের উপর পড়ে।
এর আগেও কয়েকবার তার ছিড়ে পড়ার ঘটনা ঘটেছিল। বিদ্যুৎ কর্মীরা সেখানে গেলে ধনঞ্জয় নতুন খুঁটি থেকে লাইন দিতে বলেন এবং সম্ভব না হলে বিদ্যুৎ লাইনে কভার দেওয়া তার ব্যবহার করতে আবেদন জানান। বিদ্যুৎ কর্মীরা তান বিপদের কথায় তুয়াক্কা না করে বিপদজনক সংযোগ পুনঃস্থাপন করতে গেলে তিনি বাধ সাধেন। এতে ক্ষিপ্ত হয়ে বিদ্যুৎ কর্মীরা ধনঞ্জয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। বিপদজনক লাইন না দিতে কিংবা কভার বিশিষ্ট তার দিয়ে লাইন দিতে বলার অপরাধে প্রতিবাদকারীর লাইন অবৈধভাবে বিচ্ছিন্ন করার ঘটনায় এলাকাবসীর মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
এব্যাপারে পল্লী বিদ্যুতের বুধহাটা অভিযোগ কেন্দ্রে মোবাইলে যোগাযোগ করা হলে তারা জানান, পুরনো লাইন নতুন স্থানে স্থানান্তর করতে সময় সাপেক্ষ ব্যাপার। লাইন পুনঃস্থাপনে বাধা দেওয়ায় বাধাদানকারীর লাইন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বিচ্ছিন্ন করা হয়েছে। বিপদজনক লাইনে কভার ওয়ালা তার না দেওয়ার কারণ এবং দীর্ঘ সময়ে নতুন ও নিকটস্থ খুঁটি থেকে লাইন পুনস্থাপন করা হয়নি কেন?
এমন প্রশ্নের জবাবে পুরনো লাইন, সময়ের ব্যাপার ইত্যাদি কথা বলে দায় সারার চেষ্টা করা হলেও প্রতিবাদকারীর লাইন বিচ্ছিন্ন করা যুক্তিযুক্ত কিনা তার সদুত্তর দিতে পারেননি।
এব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আশাশুনিতে বিদ্যুতের তার ছিঁড়ে ঘরের চালে প্রতিবাদকারীর লাইন বিছিন্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ