Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

মোদিকে কটাক্ষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ১২:০৩ এএম

আকাশের মেঘ যে রেডারকে ফাঁকি দিতে পারে, সেই ‘অভিনব তথ্য’ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উল্লেখ করেছিলেন। এ বার ঊর্মিলা মাতন্ডকরও একই বিষয়ে কটাক্ষ করলেন নরেন্দ্র মোদিকে।
ঊর্মিলা মাতন্ডকর একটি টুইটার পোস্টে পোষা কুকুরকে নিয়ে নিজের ছবি শেয়ার করেছেন, সেই পোস্টেই প্রধানমন্ত্রীকে এক হাত নিয়েছেন মুম্বই উত্তর কেন্দ্রে কংগ্রেস প্রার্থী ঊর্মিলা। বিজেপি প্রার্থী গোপাল শেট্টির বিরুদ্ধে প্রতিদ্ব›িদ্বতা করেছেন তিনি। তিনি লিখেছেন, ‘আকাশ পরিষ্কার, কোনও মেঘও নেই। তাই আমার পোষা রোমিও স্পষ্ট ভাবে রেডারের সিগন্যাল শুনতে পাচ্ছে।’ এভাবেই প্রধানমন্ত্রীর ‘ক্লাউড বেনিফিট’ তত্ত্ব নিয়ে কটাক্ষ করলেন বলিউড থেকে সদ্য রাজনীতির আঙিনায় পা রাখা ঊর্মিলা।
এর আগে, একটি সাক্ষাৎকারে বিজেপির ইউটিউব চ্যানেলে প্রধানমন্ত্রী মোদি নিজেই বলেছিলেন, গত ২৬ ফেব্রুয়ারি বালাকোট অভিযানের রাতে ঝেঁপে বৃষ্টি নামায় প্রতিরক্ষা বিশেষজ্ঞরা যুদ্ধবিমান পাঠানো নিয়ে কিছুটা দ্বিধায় ছিলেন। চেয়েছিলেন অভিযানই পিছিয়ে দিতে। তিনি তখন তাদের বলেন, ‘আমি বিশেষজ্ঞ নই, কিন্তু সাধারণ জ্ঞানের ভিত্তিতে মনে হচ্ছে, মেঘ থাকলে আমরা পাকিস্তানি রেডারের থেকে বাঁচতে পারি।’ তখনও নাকি চিন্তা ছিল। মোদির বক্তব্য, ‘আমি বললাম, ঠিক আছে। মেঘ থাকুক। ওরা রওনা হল।’
তবে প্রথম বার যে মোদিকে কটাক্ষ করলেন ঊর্মিলা, তা কিন্তু নয়। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়েপিক নিয়ে বলিউড অভিনেত্রী বলেন, মোদির বায়োপিক হওয়া ঠিক নয়। কারণ এই ছবিটা গণতন্ত্রের প্রতি একটা বিদ্রূপ ছাড়া আর কিছুই নয়। তবে ঊর্মিলা ছাড়াও আপ, ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লার তরফেও মোদির এই মন্তব্যের পর ‘ব্যঙ্গ বর্ষণ’ ছড়িয়েছে। পাঁচ বছরের ‘জুমলা’র অভিযোগ তুলে ‘মির্জা ক্লাউডি’-র নামে কবিতা যেমন ছড়িয়েছে, তেমনই ছড়িয়েছে হাতে মেঘের কার্টুন নিয়ে বিজয় মাল্যের ছবিও। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ