Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাসিকের হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির কার্যক্রম বন্ধে আদালতের নোটিশ

প্রকাশের সময় : ২৮ মে, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির সিদ্ধান্ত সংক্রান্ত সকল কার্যক্রমের উপর কেন অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেয়া হবে না সে মর্মে নোটিশ প্রাপ্তির পনের দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বিবাদীগণের প্রতি আদেশ দিয়েছেন আদালত। গত বৃহস্পতিবার রাজশাহীর সদর সিনিয়র সহকারী জজ তানিয়া ফেরদৌসি আদেশ দেন। আদেশে আরো বলা হয়েছে, মোকদ্দমা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মামলার বাদীগণসহ ১নং বিবাদি রাজশাহী সিটি কর্পোরেশনের আওতাধীন সকল করদাতাগণের কাছ থেকে বর্ধিত কর আদায় বা কর সংক্রান্ত কোন কার্যক্রম করতে না পারে সে মর্মে বিবাদীগণের উপর কেন অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেয়া হবে না তা নোটিশ প্রাপ্তির পর ১৫ দিনের মধ্যে জানাতে বলা হয়েছে।
এদিকে গত ১ মে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তক হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির সিদ্ধান্ত অনৈতিক এবং বেআইনী মর্মে ঘোষণার দাবিতে ৩ জন আইনজীবী রাজশাহী এডভোকেট বারের সাধারণ সম্পাদক অ্যাড. আফতাবুর রহমান, অ্যাড, এরশাদ আলী ঈশা এবং অ্যাড, আবু রায়হান মাসুদ বাদী হয়ে রাজশাহীর সদর সিনিয়র সহকারী জজ আদালতে এই মোকদ্দমা দায়ের করেন। মামলাটি আদালতে দায়ের করা হলে আদালত মামলাটির গ্রহণযোগ্যতা শুনানির জন্য ১ মে দিন ধার্য করেন। ওই দিন গ্রহণযোগত্য শুনানি শেষে আদালত ২ মে মামলাটি আমলে নিয়ে বিবাদীগণের প্রতি নোটিশ জারির আদেশ দিয়ে ১৫ জুন মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন। এর প্রেক্ষিতে গত বুধবার ২৫ মে বাদি পক্ষ থেকে মোকদ্দমা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বাদীগণসহ ১নং বিবাদী রাজশাহী সিটি কর্পোরেশনের আওতাধীন কর দাতাদের কাছ থেকে বর্ধিত কর আদায়ের কোন প্রকার কার্যক্রম গ্রহণ করতে না পারে সেজন্য বিবাদীগণেরা বিরেুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন জানালে আদালত শুনানি শেষে গত বৃহস্পতিবার বিবাদীগণের প্রতি শোকজের আদেশ দেন। এই মামলায় রাজশহী সিটি কর্পোরেশনসহ মোট ৫ জনকে বিবাদী করা হয়। অন্য বিবাদীরা হলেন- মেয়র, প্রধান নির্বাহী কর্মকর্তা, সচিব এবং রাজস্ব কর্মকর্তা। শুনানিতে বিপুলসংখ্যক আইনজীবী উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসিকের হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির কার্যক্রম বন্ধে আদালতের নোটিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ