Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নবাববাড়ি সরকারিভাবে সংরক্ষণে বগুড়ায় শুকরিয়া আদায় ও দোয়া

প্রকাশের সময় : ২৮ মে, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়ার ঐতিহ্যবাহী নবাববাড়ি সরকারিভাবে সংরক্ষণের ব্যবস্থা সম্পন্ন হওয়ায় গতকাল শুক্রবার জুম্মার নামাজ শেষে কেন্দ্রীয় বড় জামে মসজিদে শুকরিয়া আদায় করা হয়। এ জন্য সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে দোয়া করা হয়। বগুড়ায় অবস্থিত নবাববাড়িটি শুধু বাংলাদেশ নয় উপমহাদেশের রাজনীতি, শিক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক আন্দোলনের সাক্ষী ও বাড়িটির মানুষদের অনেক অবদান রয়েছে। তাছাড়া সেখানে রয়েছে সাবেক পাকিস্তানের প্রধানমন্ত্রী মোহাম্মদ আলীর কবর। সেই সব প্রেক্ষাপট ও ঐতিহ্যাসিক বিবেচনায় বগুড়ার নবাববাড়িটি পুরাকীর্তি ঘোষণা ও প্রয়োজনীয় ব্যবস্থা করায় সাংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নুর, প্রতœতত্ত¡ অধিদপ্তরের মহাপরিচালক ও অন্যান্য কর্মকর্তা, বগুড়া জেলা প্রশাসক মোঃ আশরাফ উদ্দিনসহ জেলা প্রশাসনের সংশ্লিষ্টদের জন্য দোয়া করা হয়।
এছাড়া ঐতিহ্যের নবাববাড়ি রক্ষায় যারা আন্দোলন ও নিজ নিজ অবস্থান থেকে সহায়তা করেছেন তাদের জন্যও দোয়া করা হয়। দোয়া করেন, কেন্দ্রীয় বড় জামে মসজিদের খতিব মাওলানা আলহাজ মোঃ আজগর আলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নবাববাড়ি সরকারিভাবে সংরক্ষণে বগুড়ায় শুকরিয়া আদায় ও দোয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ