Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৫ এএম

বোমা হামলা
দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ আলবেনিয়ার প্রধানমন্ত্রী ইদি রমা-র দফতরে শনিবার পেট্রোল বোমা হামলা চালিয়েছে দেশটির সরকারবিরোধী বিক্ষোভকারীরা। প্রধানমন্ত্রীর দফতরের প্রবেশপথে বোমাটি নিক্ষেপ করা হয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয় বিক্ষোভকারীরা। এ সময় উভয় পক্ষের প্রায় ডজনখানেক আহত হন। গ্রেফতার করা হয় বিরোধী দলের এক নেতাকে। এ সময় গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীরা শ্লোগান দেয়, আমরা একটি ইউরোপিয়ান আলবেনিয়া চাই। রয়টার্স।

পাকিস্তানে নিহত ৭
পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের পাঁচ তারকা হোটেলে বন্দুকধারীদের হামলায় হতাহতের সংখ্যা বেড়ে সাত জনে দাঁড়িয়েছে। শনিবার বেলুচিস্তান প্রদেশের গুয়াদার শহরের পার্ল কন্টিনেন্টাল (পিসি) নামের ওই পাঁচ তারকা হোটেলে চালায় বন্দুকধারীরা। এ সময় বন্দুকধারীদের হাতে নিহত হন তিন নিরাপত্তাকর্মী। আহত হন আরও চারজন। এর আগে শনিবার প্রাথমিকভাবে একজনের প্রাণহানির খবর দেওয়া হয়েছিল। ডন।

৭ শিশু নিহত
আফগানিস্তানে একটি স্থলমাইন বিস্ফোরণে অন্তত সাতজন শিশু নিহত হয়েছে, আহত হয়েছে আরও দুজন। শনিবার দেশটির দক্ষিণাঞ্চলীয় একটি শহরে এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন কর্মকর্তারা। প্রাদেশিক মুখপাত্র আরেফ নুরি বলেন, কাবুলে দক্ষিণে গজনী প্রদেশে শিশুরা খেলার সময় মাইনের ওপর পা রাখলে এই বিস্ফোরণ ঘটে। তিনি বলেন, তালেবানই নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে এই মাইন পুঁতে রেখেছিলো। এএফপি।

৩৫ লাশের সন্ধান
মেক্সিকোর মধ্যাঞ্চলে প্রশান্ত মহাসাগরীয় উপকূলে অবস্থিত গোলযোগপূর্ণ জালিস্কো অঙ্গরাজ্যে একটি গণকবরে স্থানীয় কর্তৃপক্ষ ৩৫টি লাশের হাড়গোড়ের সন্ধান পেয়েছে। শনিবার প্রসিকিউটর গেরারডো অক্টাভিও সোলিস বলেন, অধিকাংশ লাশই জাপোপান শহরের একটি খামারে পাওয়া গেছে। সোলিস এক সংবাদ সম্মেলনে বলেন, ‘নিহতদের মধ্যে ২৭ জনকে হাত-পা বেঁধে হত্যা করা হয়। এ পর্যন্ত আমরা দুজনকে শনাক্ত করেছি।’ এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ