Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রমজানের শিক্ষা নিয়ে দেশ গঠনে অবদান রাখতে হবে

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, মাহে রমজানের শিক্ষা নিয়ে দেশ গঠনে অবদান রাখতে হবে। রমজান মাস কুরআন নাজিলের মাস। কুরআন নাজিলের কারণেই এ মাস এতো বরকতময়। মানব জীবনের সফলতা ফিরে পেতে হলে তাকওয়াপূর্ণ সমাজ গঠন করতে হবে। আল্লাহভীরু নেতৃত্ব প্রতিষ্ঠার মাধ্যমে তাকওয়াভিত্তিক সমাজ গঠন করতে হবে। যে ব্যক্তি এ মহান মাস পাওয়ার পরও নিজের গুনাহরাশী মাফ করিয়ে আল্লাহর নিকটবর্তী বান্দা হতে পারেনি, রমজান তার জীবনে কোন প্রভাব ফেলবে না। গতকাল শনিবার বরিশালের চরমোনাই মাদরাসা ময়দানে ১৫ দিনব্যাপী বিশেষ তালিম তারবিয়াতের আলোচনায় তিনি এসব কথা বলেন। আলোচনায় পীর সাহেব চরমোনাই ছাড়াও নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম শায়খে চরমোনাই, চরমোনাই ইউপি চেয়ারম্যান মুফতী এছহাক মুহাম্মদ আবুল খায়ের ছাড়াও চরমোনাই দরবারের খলিফাগণ বয়ান করেন।
কদমতলী থানা সম্মেলন
ইসলামী আন্দোলন বাংলাদেশ কদমতলী থানা শাখার উদ্যোগে থানা সম্মেলন ও ইফতার মাহফিল স্থানীয় গোল্ডেন রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম। থানা সভাপতি মাওলানা মাসউদুর রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারী আজিজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আলহাজ্ব আনোয়ার হোসেন। সম্মেলনে মাওলানা মাসউদুর রহমান চাঁদপুরিকে সভাপতি ও মুহাম্মদ আজিজুল হক আজিজকে সেক্রেটারী করে কদমতলী থানা কমিটি পুনর্গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রমজান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ