Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়ার নির্বাচনে বাংলাদেশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ১২:০৪ এএম

অস্ট্রেলিয়ায় ফেডারেল নির্বাচন আসছে শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী স্কট মরিশন এবং প্রধান বিরোধীদলীয় নেতা লেবার পার্টির বিল শর্টেনের সঙ্গে হবে এবারের নির্বাচনের লড়াই। সরকার দলীয় লিবারেল পার্টি থেকে এ বছর আবারো নির্বাচনী টিকেট পেয়েছেন বাংলাদেশের নোয়াখালীর মোহাম্মদ জামান টিটু।
জামানের প্রতিদ্বন্ধী হিসেবে ওয়াটসন এরিয়া থেকে আছেন লেবার পার্টির অভিজ্ঞ নেতা সাবেক অভিবাসন মন্ত্রী এবং বর্তমান ফেডারেল এমপি টনি বার্ক। জামান এবার জয়ের ব্যাপারে আশাবাদী। তিনি সাংবাদিকদের বলেন, গতবারের নির্বাচনে প্রায় আমার ৩২.৬% ভোট কাস্ট হয়েছিল। এবার আশা করছি, আপনাদের সবার সহযোগিতা এবং আমার এ এলাকার যদি সাপোর্ট থাকে তবে ভাল কিছু হবে।
অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিদের প্রিয় মুখ মোহাম্মদ জামান একজন সাদা মনের মানুষ। তিনি বাংলাদেশ কম্যুনিটির বিভিন্ন কাজে দলমত নির্বিশেষে সবার আগে ঝাপিয়ে পড়েন। অস্ট্রেলিয়া প্রধানমন্ত্রী স্কট মরিসনের কাছের লোক হিসেবে লিবারেল পার্টি থেকে টানা তৃতীয়বারের মতো নির্বাচনী টিকেট পেয়েছেন সিটি অব ব্যাংকসটোনের কাউন্সিলর মোহাম্মদ জামান।
তিনি একাধারে একজন সমাজসেবক, ব্যবসায়ী, জাস্টিস অব পিস এবং রাজনীতিবিদ লাকেম্বা চেম্বার অব কমার্সের সভাপতি ও লিবারেল পার্টির লাকেম্বা শহরের সভাপতি। ভাগ্য সহায় হলে আগামী শনিবার অস্ট্রেলিয়ার ফেডারেল পার্লামেন্টে প্রথম বাংলাদেশি এমপি হতে পারেন জামান। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ