Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফরিদপুরে শহীদ পরিবারের ওপর হেলমেট বাহিনীর হামলা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ৫:২৪ পিএম
ফরিদপুরে সাংবাদিক প্রবীর সিকদারের ভাই সুবীর সিকদারের বাড়িতে হামলা করেছে হেলমেট পরা দুর্বৃত্তরা। হামলাকারীরা জানালার কাচ, লাইট ভাঙচুর করে বাড়ির চারপাশে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়।
সদর উপজেলার কানাইপুর সিকদার বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়েত ফকির জানান, গত ০৮ মে রাত পৌনে ১০টার দিকে মোটরসাইকেলে কয়েকজন দুর্বৃত্ত হেলমেট পরে সিকদার বাড়ির সুবীর সিকদারের ভবনে হামলা করে। হামলাকারীরা বাড়ির গেট ভেঙে ফেলায় ব্যর্থ হয়ে জানালার কাচ ভাঙচুর করে ও পেট্রোল ঢেলে বাড়ির চারপাশে আগুন ধরিয়ে দেয়। পরে স্থানীয়রা এগিয়ে গেলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।
এ বিষয়ে সাংবাদিক প্রবীর সিকদার বলেন, ফরিদপুরের নানা অনিয়ম দুর্নীতি নিয়ে আমি সবসময় সরব। দুর্বৃত্তদের কাছে খবর ছিল আমি কানাইপুরে আছি। সেজন্য কানাইপুরে আমার ভাইয়ের বাড়িতে সশস্ত্র হামলা করা হয়েছে।
ফরিদপুর কোতোয়ালি থানার ওসি এএফএম নাসিম জানান, কারা এ হামলা চালিয়েছে তা জানা যায়নি। এ ঘটনায় সুবীর সিকদারকে থানায় লিখিত অভিযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে।
প্রবীর সিকদার একটি অনলাইন নিউজ পোর্টাল, একটি দৈনিক ও মুক্তিযুদ্ধবিষয়ক ত্রৈমাসিক পত্রিকার সম্পাদনা করছেন। তিনি ঢাকায় থাকেন। ফরিদপুরে দৈনিক জনকণ্ঠ পত্রিকার নিজস্ব প্রতিবেদক হিসেবে কাজ করার সময় ২০০১ সালের ২০ এপ্রিল ‘সেই রাজাকার’ সিরিজে প্রতিবেদন লেখার কারণে সন্ত্রাসী হামলার শিকার হন প্রবীর সিকদার। তার ডান পা হাঁটুর নিচ থেকে বাদ দিতে হয়।
বুধবার (০৮ মে) ছিল কানাইপুর গণহত্যা দিবস। ১৯৭১ সালের এই দিনে মুক্তিযুদ্ধকালে পাক হানাদার বাহিনী কানাইপুরে ২৮ জনকে নির্মমভাবে হত্যা করে। এর মধ্যে প্রবীর সিকদারের  দাদা, বাবা ও কাকাসহ সিকদার বাড়ির ১০ জন রয়েছেন।

 

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেলমেট বাহিনী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ