Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর এক সক্রিয় সদস্য গ্রেফতার

কেরানীগঞ্জ (ঢাকা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ৩:০৬ পিএম

ঢাকার কেরানীগঞ্জে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর এক সক্রিয় সদস্য এন্টি টেরিজম ইউনিট বারিধারার হাতে গ্রেফতার হয়েছে। গ্রেফতারকৃত যুবকের নাম রিয়াজ উদ্দিন সেপাই(৩৫)। আজ শুক্রবার(১০মে) দুপুরে কেরানীগঞ্জ মডেল থানার একটি মামলায় ১০দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে প্রেরন করা হয়েছে। বৃহস্পতিবার(০৯)মে মডেল থানার পূর্ব চড়াইল ক্লাবরোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ওই রাতেই এন্টি টেরিজম ইউনিটের পুলিশ পরিদর্শক আনিছুর রহমান বাদী হয়ে মডেল থানায় একটি মামলা দায়ের করেন।
কেরানীগঞ্জ মডেল থানায় এন্টি টেরিজম ইউনিটের দায়ের করা মামলাসুত্রে জানা যায়,গ্রেফতারকৃত নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিজবুত তাহরীর সক্রিয় সদস্য রিয়াজ উদ্দিন সেপাই ও তার দুই সহযোগী শহিদ ও রাজুসহ ৪/৫জন দীর্ঘদিন যাবত গোলাম বাজার এলাকায় বর্তমান সরকার,রাজনৈতিক পরিস্থিতি,গনতন্ত্রের বিরুদ্ধে এবং খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে জনগনের নিকট লিফলেট বিতরন করে আসছিল। এন্টি টেরিজম ইউনিট সোর্সের মাধ্যমে গোপনে সংবাদ পেয়ে বৃহস্পতিবার রাতে কেরানীগঞ্জ মডেল থানার পূর্বচড়াইল এলাকায় ক্লাবরোডে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় সদস্য রিয়াজ উদ্দিন সেপাইকে হাতেনাতে গ্রেফতার করে। এসময় এন্টি টেরিজম ইউনিটের উপস্থিতি টেরপেয়ে শহিদ ও রাজুসহ বাকীরা পালিয়ে যায়। গ্রেফতারকৃত রিয়াজ উদ্দিন সেপাইয়ের কাছ থেকে বিপুল পরিমান সরকার ও রাজনৈতিকদল বিরুধী লিফলেট, একটি ল্যাপটব, ২টি মোবাইলেসেট, ২টি চাকু উদ্ধার করা হয়।গ্রেফতারকৃত নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিজবুত তাহরীর সক্রিয় সদস্য রিয়াজ উদ্দিন সেপাইয়ের বাবার নাম মৃত আলাউদ্দিন। বাড়ি পিরোজপুর জেলার ভান্ডারিয়া থানার কাওলা জমিদার বাড়ি গ্রামে। সে মডেল থানার পূর্ব চড়াইল ক্লাবরোডে হাজী আব্দুল মান্নানের বাড়িতে ভাড়া থাকতো। কেরানীগঞ্জ মডেল থানার এসআই মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম জানান, গ্রেফতারকৃত মামলার আসামী হিযবুত তাহরীর সদস্য রিয়াজ উদ্দিন সেপাইকে ১০দিনের রিমান্ড চেয়ে দুপুরে আদালতে প্রেরন করা হয়েছে। তাকে রিমান্ডে এনে ব্যপক জিজ্ঞাসাবাদ করে বাকী আসামীদের নাম পরিচয় জেনে তাদেরকেও গ্রেফতার করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ